ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে বছরের সর্বোচ্চ জোয়ার, উচ্চতা সাড়ে ১০ ফুট  ***  নয়া অ্যাকশনে মোস্তাফিজ  ***  অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮  ***  আগামিকাল বুধবার থেকে পবিত্র জিলক্বদ মাস গণনা শুরু  ***  পাকিস্তানকে অত্যাধুনিক হেলিকপ্টার দিলো রাশিয়া  ***  ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে আজ শপথ নিচ্ছেন রামনাথ কোবিন্দ  ***  কক্সবাজারে প্রবল বর্ষণে পাহাড় ধস : নিহত ৪, আহত ৫ জন  ***  সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহ শুরু, চলবে ৯ আগস্ট পর্যন্ত  ***  ভারতের গুজরাটে বন্যা পরিস্থিতির অবনতি, সরিয়ে নেয়া হয়েছে ২৫ হাজার মানুষকে  ***  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন শুরু হচ্ছে আজ
Published: 3 months ago

শেষ হলো জঙ্গি অপারেশন : সাবটেল স্প্লিট



আজ বিকেলে  ঝিনাইদহের মহেশপুরের বজরাপুরে জঙ্গি আস্তানায় অপারেশন “সাবটেল স্প্লিট” সমাপ্ত ঘোষণা করা হয়।  পুলিশের  অভিযানে আত্মঘাতী বোমা বিস্ফোরণে তুহিন নামে নব্য জেএমবির এক সদস্য ও গুলিতে আরো একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের দুই কর্মকর্তা।

আজ  ডিএমপির মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে একথা জানান কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। নিরাপত্তার জন্য ঘটনাস্থলের আশপাশে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এছাড়া, সদরের লেবুতলায় আরো একটি আস্তানা থেকে বিস্ফোরকসহ ২ জনকে আটক করা হয়েছে।
গোয়েন্দা তথ্য এবং আটককৃত নব্য জেএমবির সদস্য শামিমের দেয়া তথ্যের ভিত্তিতে সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে অভিযানে যায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল। এক পর্যায়ে গ্রামের হঠাতপাড়া এলাকার জহির মিয়ার বাড়িতে অভিযানের সময় বাঁধাপ্রাপ্ত হন তারা।
এসময় জোর করে বাড়ির ভেতরে ঢুকতে গেলে, আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায় বাড়ির বাসিন্দারা। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। আহত হন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি নাজমুল করিম এবং পুলিশের উপ-পরিদর্শক মহসিন। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়, এতে নিহত হন আরো একজন। এদিকে আহত মহসিনকে ঝিনাইদহ সদর হাসপাতালে এবং এডিসি নাজমুলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে।

এ ঘটনায় বাড়ির মালিক জহির মিয়া ও তার ছেলে জসিম ছাড়াও আলম নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এছাড়া, নিহতরা নব্য জেএমবির সদস্য বলে নিশ্চিত করেছে পুলিশ।