ব্রেকিং নিউজঃ

Published: 2 weeks ago

পদার্থবিজ্ঞানের প্রশ্নও ফাঁস



বাংলা রিপোর্ট ডেস্ক :
এসএসসির পদার্থবিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রও ফাঁসের অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার পরীক্ষা শুরুর আগে চট্টগ্রাম নগরের মহিলা সমিতি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের বাইরে অনন্ত ৫০ জন পরীক্ষার্থীর কাছে ওই প্রশ্নপত্রের কপি পাওয়া যায়।

 

পরীক্ষা শুরুর আগে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষা শুরুর পর দেওয়া মূল প্রশ্নপত্রের হুবহু মিল দেখা যায়। এ কেন্দ্রে বাওয়া স্কুলের শিক্ষার্থী ছাড়াও চট্টগ্রামের পটিয়া আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে আসে। পদার্থ বিজ্ঞান ছাড়াও অন্যান্য বিষয়ের পরীক্ষা ছিল আজ।

 

চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, আজ মঙ্গলবার সকালে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে একটি বাসের মধ্যে বসে শিক্ষার্থীরা ফাঁস হওয়া প্রশ্নের উত্তর শিখে নিচ্ছিল। খবর পেয়ে এ সময় ম্যাজিস্ট্রেট বাসটিতে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীর ব্যাগ থেকে প্রশ্ন সম্বলিত মোবাইল ফোন উদ্ধার করে।

ওদিকে, টাঙ্গাইলের ভূঞাপুরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক জনকে আটক করা হয়েছে। বহিষ্কার করা হয়েছে চার শিক্ষার্থীকে।

 

আর ময়মনসিংহের ভালুকা উপজেলায় পরীক্ষা শুরুর আগে আজকের পদার্থ বিজ্ঞানের ফাঁস হওয়া প্রশ্নপত্রসহ সবুজ (৩৫) নামে এক অভিভাবককে আটক করেছে পুলিশ।

 

১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। কিন্তু বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হওয়া প্রশ্ন ছড়িয়ে পড়ছে আর শিক্ষার্থীরা খুব সহজেই তা মোবাইলের মাধ্যমে পেয়ে যাচ্ছে।

 

চলতি এসএসসি পরীক্ষায় এ পর্যন্ত আট দিনে আটটি বিষয়েরই প্রশ্নপত্র ফাঁস হয়েছে, যা প্রশ্নপত্র ফাঁসের রেকর্ড ।

 

বাংলা রিপোর্ট ডটকম/কেকে