ব্রেকিং নিউজঃ

Published: 3 weeks ago

ইতিহাসে আনারকলির অস্তিত্ব নেই, মুঘল-ই-আজম কি নিষিদ্ধ হবে ?



 বিনোদন ডেস্ক :

দীপিকা পাডুকোন ও রণভীর সিং অভিনীত পদ্মাবতী সিনেমার পরিচালকের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ভারতের ৪৮তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্যানোরামা জুরি প্রধান রাহুল রাওয়ালি।

Panaji : Rahul Rawail the newly appointed Chairman of the Indian Panorama arrives for the screening of Pihu, the opening film of the feature film section of Indian Panorama of the 48th International Film Festival of India.

তিনি পদ্মাবতীর সঙ্গে গত বছর মুক্তি পাওয়া মোঘল-ই-আজম সিনেমার তুলনা করেন। এসব সিনেমায় ইতিহাসের বৈচিত্র রয়েছে। রাওয়ালি পদ্মাবতীর বিরুদ্ধে বিক্ষোভের কোন কারণ খুঁজে পান না।

 

তিনি বলেন, আনারকলি পুরোপুরি কাল্পনিক চরিত্র। ইতিহাসে আনারকলির কোন অস্তিত্ব নেই। আজ যদি মোঘল-ই-আজম মুক্তি পায়, তবে কি সেটা নিষিদ্ধ করা হবে? http://images.mid-day.com/images/2017/nov/Deepika-Padukone-ff.jpg

চলচ্চিত্র পরিচালক রাহুল রাওয়ালি বলেন, অনেক প্রত্যয় ও কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে বানশালী পদ্মাবতী বানিয়েছেন। তিনি ইতিহাস নিয়ে ছেলে খেলা করেননি। কিন্তু একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে ইতিহাসকে বিকৃত না করে তিনি সিনেমার দৃশ্য ধারণ করেছেন।

https://preetk.files.wordpress.com/2013/08/salim-anarkali.jpg

তার মতে, বিষয়টি ভাল কোন উপায়ে মোকাবেলা করা উচিত। ছবিটির মুক্তি স্থগিত করে দেয়ার সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। কারণ বর্তমান পরিস্থিতিতে সিনেমাটির মুক্তি দিলে সহিংসতা বাড়তে পারে।

 

বাংলা রিপোর্ট/এআর