ব্রেকিং নিউজঃ

Published: 1 month ago

এশিয়ান গেমসের স্বর্ণজয়ী প্রিয়াঙ্কা কেন নিষিদ্ধ ?



ক্রীড়া প্রতিবেদক :
ভারতীয় অ্যাথলেট প্রিয়াঙ্কা পাওয়ার বারবার একই কাণ্ড ঘটাচ্ছেন। তাকে ফেরানো যাচ্ছে না নিষিদ্ধ ড্রাগ থেকে। আবারো এ তরুণী নিষিদ্ধ হতে চলেছেন। এবার হয়ত তার ক্যারিয়ারের ইতি টানতে হবে।

কেননা তাকে নিয়ে ভারতীয় অ্যাথলেটিকস ফেডারেশনও বিব্রত। বারবার তার ইন্স্যুতে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশটিকে লজ্জায় পড়তে হচ্ছে । দ্বিতীয়বারের মত তার নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়ায় এশিয়ান গেমসে স্বর্ণজয়ী এ অ্যাথলেটকে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা) নির্বাসনে পাঠাচ্ছে।

নাডা জানিয়েছে, ‘প্রিয়াঙ্কার নমুনায় মেফেনটারমাইন পাওয়া গিয়েছে। ডিসিপ্লিন কমিটি প্রিয়াঙ্কার বিষয়ে আলোচনা করে আট বছরের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। নাডার নিয়ম অনুযায়ী দ্বিতীয়বার ডোপ টেস্টে অকৃতকার্য হলে তাকে আট বছর থেকে সারা জীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে।

নিষিদ্ধ হতে যাওয়া প্রিয়াঙ্কা ২০১৪ সালে দক্ষিণ কোরিয়ার ইঞ্চনে এশিয়ান গেমসে ৪০০X৪ মিটার রিলে স্বর্ণ পদক জয় করেছিলেন। এর পর তিনি ২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ছিলেন। ছয় বছর আগে ডোপ টেস্টে অকৃতকার্য হওয়ায় তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। দ্বিতীয়বারের মত তার দেহে নিষিদ্ধ ড্রাগ পাওয়ায় প্রিয়াঙ্কাকে এখন চিরকালের জন্যই অ্যাথলেট ট্র্যাক ছাড়তে হচ্ছে।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ