ব্রেকিং নিউজঃ

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে সারাদেশে পবিত্র ঈদুল ফিতর পালিত * জাতীয় ঈদগাহ মাঠে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় * জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত অনুষ্ঠিত * কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত * নড়াইলে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * মাগুরায় সাকিবের ঈদের নামাজ আদায় * ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ * বাংলাদেশের অপেক্ষায় ডি ভিলিয়ার্স * ইংল্যান্ডের সিরিজ জয় * সাতক্ষীরায় ঈদ জামাতে ক্রিকেটার মোস্তাফিজ * আওয়ামী লীগ থেকে মুক্তি চায় মানুষ : খালেদা * রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় * ঈদের নৈশভোজ বাদ দিলেন ট্রাম্প

লন্ডনে এবার মুসল্লিদের লক্ষ্য করে হামলা, নিহত ১



বাংলা রিপোর্ট ডেস্ক:

যুক্তরাজ্যের লন্ডনে পবিত্র রমজানে তারাবি নামাজ ফেরত মুসল্লিদের ওপর বেপরোয়া গাড়ি তুলে দেয়ার ঘটনায় একজন নিহত ও অন্তত আটজন আহত হয়েছেন। লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে,  সোমবার লন্ডনের স্থানীয় সময় রাত ১২টা দিকে উত্তর লন্ডনের ফিনসবারি পার্ক এলাকার একটি মসজিদের সামনে এ ঘটনা ঘটে। পরে ওই গাড়ির ৪৮ বছর বয়সী চালককে আটক করা হয়। এ খবর প্রকাশ করেছে  রয়টার্স ও আলজাজিরা।

 

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ‘পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার পর ঘটনাস্থলেই একজন নিহত ও আটজন আহত হন। আহতদের পৃথক তিনটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর দু’জনের আঘাত গুরুতর না হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।’


গাড়ির চালককেও হাসপাতালে নেওয়া হয়েছে। তার মানসিক চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পর মসজিদ সংলগ্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

 

এই হামলার পর দ্য মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) এক বিবৃতিতে জানায়, একটি ভ্যান ‘উদ্দেশ্যমূলকভাবে’ মুসল্লিদের ওপর চালিয়ে দেয়। এতে আহতদের বেশিরভাগই ইফতারের পর তারাবি নামাজ শেষ করে বের হয়েছিলেন।

 

এই হামলাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ‘ভয়ঙ্কর ঘটনা’ উল্লেখ করেছেন। তিনি আহত ও তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানান এবং জরুরি সেবার নির্দেশ দেন।

দেশটির বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন টুইট করে বলেন, ‘ফিনসবারি পার্কে রাতের ঘটনায় আমি খুবই বেদনাহত।’

 

তিনি জানান, ঘটনার পর মসজিদ কর্তৃপক্ষ, পুলিশ এবং ইসলিংটন কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করেছেন। আশা করছি, তারা এই দুর্বিসহ ঘটনা দ্রুত কাটিয়ে উঠতে পারবেন।

 

সেভেন সিস্টারস রোডের এক ফ্ল্যাটের বাসিন্দা জানান, হঠাৎ করেই সেখানকার মানুষ ভয়ে চিৎকার করছেন। এ সময় ফিনসবারি পার্ক মসজিদের সামনে একটি সাদা ভ্যান গিয়ে দাঁড়ায়। সেদিক থেকে পথচারীরা আসতেই দ্রুত গতিতে তাদের ওপর ভ্যানটি চালিয়ে দেয় সন্ত্রাসীরা। গোটা এলাকাটি সঙ্গে সঙ্গেই পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স ও অগ্নি নির্বাপক গাড়িতে ছেয়ে যায়।

 

এর আগে গত ৩ জুন লন্ডন ব্রিজের কাছে একটি মার্কেটে হামলা চালায় তিন সন্ত্রাসী। এতে আটজন নিহত ও অন্তত ৫০ জন আহত হন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমইচম