ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

ই-সেবা বিষয়ক বাস্তবায়ন শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালায়



চাঁদপুর প্রতিনিধি:

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রারেমর আওতায় চাঁদপুরের ৮৯টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের মাধ্যমে কর্মসূচী ই-সেবা বিষয়ক বাস্তবায়ন র্শীষক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসনের সহযোগীতায় ও জেলা তথ্য অফিসের আয়োজনে সার্কিট হাউজে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

 

তিনি বলেন, ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে চাঁদপুর একটু ভিন্ন। জনগনের সাথে সরকারের সম্পের্কের মাধ্যম হল উদ্যোক্তারা। উদ্যোক্তারা যদি তাদের কার্যক্রম সর্ম্পকে না জানেন। তাহলে জনগনকে কিভাবে সেবা প্রদান করবেন। সেই জন্য আপনারা আগে সেবার কার্যক্রম সম্পর্কে জেনে তারপর সঠিকভাবে জনগনের কাছে সেবাটি পৌছে দিবেন। তাহলে সরকারের ইউডিসি (ইউনিয়ন সেবা কেন্দ্র) কার্যক্রম সফল হবে।
তিনি বলেন, একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ নির্মাণ, ঘরে ঘরে বিদ্যুৎ, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা, শিক্ষা সহায়তা, পরিবেশ সুরক্ষা ও নারীর ক্ষমতায়ন এ ১০টি বিষয় নিয়ে শেখ হাসিনা সরকার ব্যান্ডিং এর কাজ করছেন।
উদ্যোক্তাদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, আমার কাছে তথ্য আছে অনেক ইউডিসি খাওয়া-দাওয়া করেন। আর ঘুমান। কোন কাজ করেনা। ইউডিসি সেবা কার্যক্রমের মাধ্যমেই জেলা প্রশাসকের অর্জন নির্ভর করে। এখন থেকে ইউডিসিগুলো তদারকি করবেন আইসিটি কর্মকর্তা। প্রতিমাসে যেই সকল ইউডিসিগুলোকে ভাল করবে তাদেরকে সনদ প্রদান করা হবে।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. আব্দুল হাই এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীন। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য মো. নূরুল হক।
কর্মশালা পরিচালনায় ছিলেন সহকারী তথ্য অফিসার বেলায়েত হোসেন। কর্মশালায় ৮৯টি ইউনিয়নের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ