ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 3 months ago

বাংলাদেশের তথ্য প্রযুক্তির ক্ষেত্রে পুরস্কার লাভ



বাংলাদেশ টানা চতুর্থবারের মতো তথ্য প্রযুক্তির ক্ষেত্রে কৃতিত্বের জন্য বিশ্বের অত্যন্ত মর্যাদাপূর্ণ পুরস্কার ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফর্মেশন সোসাইটি- ডাব্লিউএসআইএস লাভ করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফর্মেশন (এটুআই) তার উদ্ভাবনী উদ্যোগ ‘মাল্টিমিডিয়া টকিং বুক’ প্রকল্পের জন্য এই পুরস্কার লাভ করে। এই প্রকল্প সকলের বিশেষ করে দৃষ্টি প্রতিবন্ধিদের জন্য শিক্ষার সুযোগ করে দিয়েছে।  খবর বাসস।

অপর যে তিনটি প্রকল্প ডাব্লিউএসআইএস চ্যাম্পিয়ন্স পুরস্কার-২০১৭ অর্জন করেছে সেগুলো হলো ‘নথি (ই-ফিলিং সিস্টেম)’, ‘ইউস অব সোসাল মিডিয়া ইন পাবলিক সার্ভিস ডেলিভারী’ ও ‘রুরাল এন্টারপ্রিনারশিপ মডেল বেজড টেলিমেডিসিন প্রজেক্ট’।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই কর্মসূচির প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ১৩ জুন জেনেভায় আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়ন সদর দফতরে এই পুরস্কার গ্রহণ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, এটুআই পলিসি উপদেষ্টা অনির চৌধুরী, অধ্যাপক ড. খন্দকার সিদ্দিক-ই-রাব্বানী, কেপাসিটি স্পেশালিস্ট মানিক মাহমুদ উপস্থিত ছিলেন।
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন এক্সেস টু ইনফর্মেশন (এটুআই) কর্মসূচি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উদ্যোগ।

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ