ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

মা দিবস গুগলের উপহার!



বাংলা রিপোর্ট ডেস্ক

আজ ১৪ মে, মা দিবস। এই দিবস উপলক্ষে সাধারণত মায়েরা সন্তানের কাছ থেকে কিছু চান না। কিন্তু সন্তানেরা বিশেষভাবে মাকে খুশি করার চেষ্টায় থাকেন।

মমতাময়ী মাকে খুশি করার জন্য অনেকেই হয়তো শুভেচ্ছা কার্ড কিনবেন, উপহার কিনবেন অথবা মায়ের প্রিয় কোনো খাবার কিনবেন। কিন্তু যারা ব্যস্ত জীবনে শপিংয়ের সময় কুলিয়ে উঠতে পারবেন না, তাদের জন্য মা দিবস উদযাপনে গুগল ফটোজে নতুন একটা ফিচার উন্মুক্ত করেছে গুগল।

গুগল ফটোজের নতুন এই টুল ব্যবহার করে মা দিবস উদযাপনে মধুর স্মৃতিময় ভিডিও তৈরি করা যাবে। আপনার সন্তানদের মা অথবা আপনার নিজের মা- গুগল ফটোজে থাকা তাদের ছবিগুলো দিয়ে তৈরি করে ফেলুন ভিডিও।

এজন্য https://photos.google.com/mothersday লিংকটিতে গিয়ে আপনার মায়ের অথবা আপনার সন্তানের মায়ের- যার ভিডিও আপনি তৈরি করতে চান, প্রথমে তাকে সিলেক্ট করে দিন এবং এরপর আপনার, আপনার ভাইবোন, আপনার সন্তান, পরিচিত যেমন যাদের অন্তর্ভূক্ত করতে চান, সেরকম কয়েকজনকে সিলেক্ট করে দিন। ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ভিডিও তৈরির ছবি সিলেক্টের কাজটি গুগল ফটোজ করে দেবে।

তবে এজন্য গুগল ফটোজে আপনার সন্তানের মা বা আপনার মায়ের পর্যাপ্ত ছবি থাকা লাগবে। আপনি চাইলে অবশ্য গুগল ফটোজে ম্যানুয়ারি ছবি আপলোড করে নিতে পারেন। তবে ভিডিওতে কি কি ছবি থাকবে তা আপনি পছন্দমতো দিতে পারবেন না, গুগল ফটোজ ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ফটো সিলেক্ট করে ভিডিওতে যুক্ত করে দেবে।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর