ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

জাতীয় হকিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফরিদপুরের বিদায়



এটিএন বাংলা জাতীয় হকি গোল্ডকাপ প্রতিযোগিতার প্রথম রাউন্ডেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফরিদপুর জেলা বিদায় নিয়েছে।

এদিকে এক ও পাঁচ নম্বর গ্রুপ থেকে যথাক্রমে ঢাকা শিক্ষা বোর্ড ও ময়মনসিংহ জেলা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে।

সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ফরিদপুর ১-৩ গোলে চট্টগ্রাম জেলার কাছে হেরে গিয়ে মূলপর্বে উঠতে ব্যর্থ হয়। চট্টগ্রামের শহিদ দুটি ও থুইনু গোল করেন। ফরিদপুরের সাগর একটি গোল পরিশোধ করেন।

ঠাকুরগাঁও ৫-১ গোলে সাতক্ষীরাকে পরাজিত করে। জয়ী দলের অপু দুটি এবং একটি করে এক্কা, রশিদ ও সন্তোষ গোল করেন। প্রতিপক্ষের সাইফুল করেন এক গোল।

এদিন ময়মনসিংহ ৬-২ গোলে হারিয়েছে কুড়িগ্রামকে। জয়ী দলের মাশুক ও রাহাত দুটি এবং সৈকত, রাহাত ও হিমেল এবং বিজিত দলের ফয়সাল ও সাঈদ গোল করেন।

এছাড়া ঢাকা শিক্ষা বোর্ড ৬-১ গোলে হারায় নারায়ণগঞ্জকে। বিজয়ী দলের প্রিন্স ও তাহমিদ দুটি করে, পরিমল ও প্রমোদ এবং বিজিত দলের হয়ে গোল করেন সাগর।

উল্লেখ্য, ঢাকা শিক্ষা বোর্ড ও ময়মনসিংহ উভয় দলই নিজেদের গ্রুপে তিনটি করে জয় পেয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবার কৃতিত্ব দেখায়। এক নম্বর গ্রুপে চট্টগ্রাম ফরিদপুর ও নারায়নগঞ্জকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, ফরিদপুর এক ম্যাচ জয় পেয়ে তৃতীয় এবং নারায়ণগঞ্জ তিন ম্যাচ হেরে চতুর্থ হয়েছে। অপরদিকে পাঁচ নম্বর গ্রুপে কুড়িগ্রাম দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, ঠাকুরগাঁও একটি জয় ও দুটি ম্যাচ হেরে তৃতীয় এবং সাতক্ষীরা জয় না পাওয়া চতুর্থ হয়েছে। গ্রুপ পর্বে ময়মনসিংহ তিন ম্যাচে ১৮ গোল করে। হজম করেছে ৫ গোল। অন্যদিকে ঢাকা শিক্ষা বোর্ড তিন ম্যাচে ১৩  গোল করে খেয়েছে এক গোল।

৯ মে মঙ্গলবার থেকে ছয় ৬ ও আট নম্বর গ্রুপের খেলা শুরু হবে। গ্রুপ পর্বের ম্যাচে জয়পুরহাট-নাটোর, কুমিল্লা-ফেনী, বাংলাদেশ পুলিশ-শরিয়তপুর এবং বিকেএসপি-চট্টগ্রাম বিভাগ মোকাবেলা করবে।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএ