ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 5 months ago

গ্রামীণ ক্রীড়া উৎসব মঙ্গলবার শুরু



গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা হাডুডু আর লাঠি খেলা দিয়ে ৯ মে মঙ্গলবার থেকে দুইদিনব্যাপী পাবনার আটঘরিয়া উপজেলায় ওয়ালটন গ্রামীণ ক্রীড়া উৎসব শুরু হচ্ছে।

উপলক্ষে সোমবার সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন, সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ পাবনার আটঘরিয়া উপজেলা পেশাজীবি কল্যাণ পরিষদের যুগ্মসম্পাদক মো. শামছুল আলম উৎসবের নানা তথ্য তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ফুটবলের মতো হাডুডু খেলাও গ্রামাঞ্চলে এখনো খুব জনপ্রিয়। কিন্তু লাঠি খেলা ধীরে ধিরে হারিয়ে যাচ্ছে। মূলত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাগুলো ধরে রাখার জন্যই দেশের বিভিন্ন উপজেলা জেলা পর্যায়ে প্রতি বছর  হাডুডু আর লাঠি খেলার আয়োজন করা হচ্ছে। পরবর্তী প্রজন্মের কাছে হাডুডু আর লাঠি খেলা পরিচিত ধরে রাখার জন্য আয়োজন। উৎসবে পাবনার আটঘরিয়া উপজেলার লোকজন অংশ নেবেন। দুইটি ডিসিপ্লিনে ৩০ জনকে পুরস্কৃত করা হবে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ