ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 6 months ago

ফ্রেঞ্চ ওপেনে খেলছেন না ফেদেরার



ক্যারিয়ারে আরো কিছুদিন খেলা চালিয়ে যাবার ইচ্ছা আগেই জানিয়েছিলেন সুইস তারকা রজার ফেদেরার। যে বয়সে একজন টেনিস খেলোয়াড় অবসরে চলে যায় ঠিক সেই সময়ে এসে যেন নতুন করে নিজেকে ফিরে পেয়েছেন ৩৫ বছর বয়সী ফেদেরার।

আর সেই আগ্রহকেই সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য চলতি মৌসুমে ক্লে কোর্টে আর না খেলারই সিদ্ধান্ত নিয়েছেন এই সুইস সুপারস্টার। আর সেই সিদ্ধান্তের কারণেই চলতি মাসে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী।

ইনজুরির কারণে প্রায় ছয় মাস কোর্টের বাইরে থাকার পরে জানুয়ারিতে ফিরে এসে অস্ট্রেলিয়ান ওপেন জয় করেন ফেদেরার। গত বছরই ইনজুরির কারণে ফ্রেঞ্চ ওপেনে খেলা হয়নি। ২০০৯ সালে রোঁলা গ্যারোতে শিরোপা জেতা ফেদেরার এ সম্পর্কে বলেন, ‘আমি প্রতিদিনই কোর্ট ও কোর্টের বাইরে কঠোর পরিশ্রম করছি। বেশ কিছুদিন ধরে একটি কথাই চিন্তা করেছি এটিপি ওয়ার্ল্ড ট্যুরে আরো কিছুদিন খেলা চালিয়ে যাবার তাগিদে আমার সব ধরনের কোর্টে আর খেলা হবে না। এ কারণেই ঘাস ও হার্ড কোর্টে প্রস্তুতির জন্য ক্লে কোর্টে এবার আর খেলতে চাচ্ছি না। আমার জন্য চলতি বছরের শুরুটা দারুণ ছিল। কিন্তু এখন আমি বুঝতে পারছি সিডিউল আমার ক্যারিয়ার আরো এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ বিষয়।’

চলতি বছরে ফেদেরার তিনটি মেজর টুর্নামেন্টে শিরোপা জিতেছেন। অস্ট্রেলিয়ান ওপেন ছাড়াও ইন্ডিয়ানও ওয়েলস ও মিয়ামি মাস্টার্সের শিরোপা ঘরে তুলেছেন ফেদেরার। অথচ গত বছরের প্রায় অর্ধেক সময় হাঁটুর অস্ত্রোপাচরের কারণে বিশ্রামে ছিলেন। ফেদেরারের সামনে এখন আগামী ৩ জুলাই থেকে শুরু হওয়া উইম্বলডনের শিরোপা জয়ই মূল লক্ষ্য।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে