ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

সাউথ এশিয়ান ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের স্বর্ণসহ তিন পদক জয়



নেপাল ইয়োগা স্পোর্টস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় সম্প্রতি নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত হয়ে গেল  প্রথম সাউথ এশিয়ান ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০১৭।

উক্ত চ্যাম্পিয়নশিপে ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও স্বাগতিক নেপালসহ মোট চারটি দেশের পুরুষ ও মহিলাসহ সর্বমোট প্রায় ১৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার খেলা আটটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয়। প্রথমবারের মত আয়োজিত এ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে বাংলাদেশ দল অর্জন করে ১টি স্বর্ণ ও দু’টি রৌপ্যসহ মোট ৩টি পদক।

উক্ত চ্যাম্পিয়নশিপে চারজন খেলোয়াড়, তিনজন কোচ, দুইজন বিচারক ও একজন অফিসিয়ালসহ মোট ১০ সদস্যের বাংলাদেশ দল অংশ নেয়।

চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া বাংলাদেশ দলকে সহযোগিতা করে ইনডেক্স গ্রুপ। খেলোয়াড়রা হলেন : রোহান তাসরীক (৮-১০ বছর বয়সি একক গ্রুপে), রুফাইদা তাজরিন (১২-১৪ বছর বয়সি একক গ্রুপে), অপি (১৮-৩৫ বছর বয়সি একক গ্রুপে) এবং শাহনাজ পারভিন (১৮-৩৫ বছর বয়সি একক গ্রুপে)।

এদের মধ্যে স্বর্ণ পদক জয় করেন রোহান তাসরীক। রৌপ্য পদক পান রুফাইদা তাজরিন ও অপি। দলের সাথে প্রশিক্ষক হিসেবে ছিলেন : ন্যান্সি নাহার, আফসানা বেগম ও সুজন সেন গুপ্ত। অফিসিয়াল হিসেবে ছিলেন সুরাইয়া আক্তার লিপি এবং বিচারক হিসেবে ছিলেন মুহাম্মদ হারুন ও নাজনিন সুলতানা।

চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের অংশগ্রহণ ও পদক জয় প্রসঙ্গে বাংলাদেশ ইয়োগা স্পোর্টস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ হারুন বলেন, ইন্টারন্যাশনাল লেভেলে অনুষ্ঠিত কোনো চ্যাম্পিয়নশিপে এটি বাংলাদেশ দলের প্রথম অংশগ্রহণ। প্রথমবার অংশগ্রহণ করে আমরা স্বর্ণসহ মোট ৩টি পদক জয় করেছি। ভারত, পাকিস্তান ও নেপালের সাথে আমাদের খেলোয়াড়রা অনেক ভালো করেছে। আমি আশাবাদি ঠিকমত অনুশীলন চালিয়ে গেলে ও অন্যান্য সুযোগ সুবিধা পেলে ভবিষ্যতে আমরা বাংলাদেশের জন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে সুনাম বয়ে আনতে সক্ষম হবো।

উল্লেখ্য, চ্যাম্পিয়নশিপে সেরা হয় ভারত এবং রানার আপ হয় স্বাগতিক নেপাল।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে