ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

মাদ্রিদ ওপেনের ফাইনালে নাদাল



অবশেষে নোভাক জকোভিচের বিপক্ষে জয়ের দেখা পেয়েছেন রাফায়েল নাদাল। গতকাল মাদ্রিদ মাস্টার্সের সেমিফাইনালে সার্বিয়ান তারকার বিপক্ষে ৬-২, ৬-৪ গেমের দাপুটে জয় তুলে নিয়েছেন স্প্যানিশ নাদাল। এর মাধ্যমে সাত ম্যাচ পরে জকোভিচের বিপক্ষে জয়ের মুখ দেখলেন ক্লে কোর্ট বিশেষজ্ঞ নাদাল। সেইসাথে ফাইনালে পৌঁছে গেছেন রাফায়েল নাদাল।

বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন শুরু হতে দুই সপ্তাহ সময় বাকি আছে। আর তার আগে দুর্দান্ত ফর্মে নাদাল নিজেকে শিরোপা অন্যতম দাবিদার করে তুলেছেন। এবারের মৌসুমে ক্লে কোর্টে খেলা ১৪টি ম্যাচের প্রতিটিতেই জিতেছেন এই স্প্যানিয়ার্ড। রোববার মাদ্রিদ ওপেনের ফাইনালে তার প্রতিপক্ষ অস্ট্রেলিয়ান ডোমিনিক থেইম। মাত্র দুই সপ্তাহ আগে বার্সেলোনা ওপেনের ফাইনালে থেইমকে ৬-৪, ৬-১ গেমে পরাজিত করে শিরোপা জিতেছিলেন নাদাল। এবার নিয়ে পঞ্চমবারের মত মাদ্রিদ শিরোপা জয়ে ফাইনালে থেইমের মুখোমুখি হবেন বিশ্বের চার নম্বর তারকা।

সেমিফাইনালে দারুণ জয়ের পরে উচ্ছসিত নাদাল বলেছেন, এটা দারুণ এক ফলাফল। নোভাকের বিপক্ষে জয়লাভ করার অর্থ হচ্ছে প্রতিপক্ষকে অবশ্যই দারুণ খেলতে হবে, নাহলে তার বিপক্ষে জয় অসম্ভব। এটা আমার জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। আগে আমি বেশ কয়েকবার তার বিপক্ষে পরাজিত হয়েছি। গত সাতটি ম্যাচের তুলনায় এখনকার পরিবেশ সম্পূর্ণ ভিন্ন। আমি মনে করি গত দুই বছর আমার ক্যারিয়ারের সেরা সময় ছিল না। অথচ নোভাক এই সময়ে দারুণ খেলেছে।

সর্বশেষ প্রায় এক বছর আগে রোমে নাদালের মুখোমুখি হয়েছিলেন জকোভিচ। সেমিফাইনাল শেষে জকোভিচ বলেছেন, অবশ্যই আজ রাফা ভালো খেলেছে। এই জয় তার প্রাপ্য ছিল। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত নিয়ন্ত্রণ তার দখলেই ছিল।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে