ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

ইসলামিক সলিডারিটি গেমসে রাব্বির রৌপ্য জয় : হতাশ করলেন শিলা-বাকী



ক্রীড়া প্রতিবেদক

ইসলামিক সলিডারিটি গেমসে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলাতে পারলেন না কমনওয়েলথ গেমসের রৌপ্যজয়ী আবদুল্লাহ হেল বাকী। দেশবাসীকে তিনি হতাশ করলেও আজারবাইজান থেকে ঠিকই বাকীর সতীর্থ রাব্বি হাসান দেশকে একটি রৌপ্য পদক উপহার দিয়েছেন। ১০ মিটার এয়ার রাইফেলে রাব্বি ৬২৪ স্কোর করে বাছাইপর্বে দ্বিতীয় হয়ে পদক জয়ের দৌড়ে নিজের অবস্থান করে নেন। বাকুর শুটিং রেঞ্জে তিনি ফাইনাল শুটঅফে ২৪৫.৫ পয়েন্ট স্কোর করে দেশের জন্য প্রথম পদক জয় করেন।

এ ইভেন্টে তুরস্কের শুটার ওমর আকগুন ২৪৯.৮ স্কোর স্বর্ণ পদক জয় করেন। বাছাইপর্ব উতরিয়ে বাকী ফাইনাল শুটঅফে এলেও তার পক্ষে পদক জয় সম্ভব হয়নি। পঞ্চম স্থান নিয়েই তাকে তুষ্ট থাকতে হয়েছে।

এদিকে গত এসএ গেমসের ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকের স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলাও হতাশ করেছেন। তুলনামূলকভাবে তার টাইমিং পারফরমেন্স ভালো হলেও পদক জয়ের জন্য যথেষ্ট ছিল না। শিলা তার প্রিয় ইভেন্টে ৩৪.৯৬ সেকেন্ড সময় নিয়ে ফাইনালে উঠলেও প্রত্যাশিত ফল বয়ে আনতে পারেননি।

ফাইনালে তিনি ৩৪.৮১ সেকেন্ড সাঁতার কেটে ষষ্ঠ হয়েছেন। এছাড়া ৮০০ মিটার ফ্রিস্টাইলের ফাইনালে নাজমা খাতুন ৮ জনের মধ্যে সপ্তম হন। ১০০ মিটার ব্যাকস্ট্রোকে নাইমা আক্তার ১:১২.১২ সেকেন্ড সময় নিয়ে হিটে বিদায় নেন। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে আরিফুল ইসলামও ৩০.৬১ সেকেন্ড সময় নিয়ে হিটে বাদ পড়ে ফাইনালে উঠতে ব্যর্থ হন।

অপরদিকে ভারোত্তোলনে ৫৩ কেজি ওজন শ্রেণিতে ফুলপতি চাকমা ১০ জনের মধ্যে অষ্টম হয়েছেন। তিনি মোট ১৪৫ কেজি উত্তোলন করেন। এরমধ্যে স্ন্যাচে ৬৩ কেজি এবং ক্লিন এন্ড জার্কে ৮২ কেজি উত্তোলন করেন।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ