ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

জিয়াকে হারালেন সাগর



ক্রীড়া প্রতিবেদক :
সাইফ পাওয়ারটেক আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার ক্যাটাগরি ’এ’ এর তৃতীয় রাউন্ডে আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানকে পরাজিত করেছেন।

 

এরফলে সাগর টানা তিন জয় নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছেন। আড়াই পয়েন্ট সংগ্রহ করে গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান দ্বিতীয় স্থানে রয়েছেন।

 

অপরদিকে ’বি’গ্রুপের তৃতীয় রাউন্ড শেষে আন্তর্জাতিক মহিলা রানী হামিদ ও মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন, আব্দুল মোমিন, শরীয়তউল্লাহ, ভারতের সংকলন ভারতি, ফিরোজ আহমেদ, আমির হোসেন, মতিউর রহমান মামুন, টিপু সুলতান, মোহাম্মদ আমিনুল ইসলাম, শহিদুল ইসলাম ও আয়ার‌্যান্ডের মুস্তাকিমুল হকসহ ২৩জন খেলোয়াড় পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

আজ ১৭ জুলাই রাকিব ও রাজীব, ফাহাদ ও শওকত হোসেন পল্লব, এসএম স্মরন ও ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান সুমন একে অপরের সঙ্গে ড্র করেন। শাকিল মোহাম্মদ শামীমকে ও আমিন নয়ন কুমার মোহন্তকে পরাজিত করেন। অন্যদিকে রানী হামিদ মনিরুজ্জামান মাসুদকে, শিরিন আনোয়ার হোসেন দুলালকে, মোমিন সামিহা শারমীন সিম্মীকে, শরীয়ত সোহাগ হোসেনকে, ভারতি জিয়াউদ্দিনকে, ফিরোজ মোল্লা মহিউদ্দিনকে, আমির নাসিম হোসেন ভূঁইয়াকে, মামুন বাপ্পীকে, টিপু মানিককে, আমিনুল কাজী মাহবুব আফজালকে ও মুস্তাকিম আব্দুল রশিদকে পরাজিত করেন।

 

আগামীকাল ১৮ জুলাই বিকেল তিনটায় চতুর্থ রাউন্ডের ’এ’ ক্যাটাগরির খেলা দাবা কক্ষে এবং ’বি’ ক্যাটাগরির খেলা এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে শুরু হবে।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ