ব্রেকিং নিউজঃ

মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক  ***  কুষ্টিয়ায় লিপু হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত  ***  লেবাননের প্রধানমন্ত্রী হারিরির পদত্যাগ স্থগিত  ***  আগামী বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে  ***  সরকার নিজের অপকর্মের দায় অন্যের ওপর চাপাচ্ছে: রিজভী  ***  সংসদ নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে: ইসি শাহাদাত  ***  বিপিএল-এ দু’দিনের বিরতি; ২৪ নভেম্বর থেকে তৃতীয় পর্ব শুরু হবে চট্টগ্রামে
Published: 6 months ago

রাকিবের ড্র : অন্যরা হারলেন



ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান কন্টিনেন্টাল দাবা চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে শুক্রবার গ্র্যান্ডমাস্টার আবদুল্লাহ আল রাকিব ড্রয়ের মুখ দেখলেও অপর গ্র্যান্ডমাস্টার ও জাতীয় চ্যাম্পিয়ন এনামুল হোসেন রাজীব পরাজিত হয়েছেন। শুধু তাই নয়, পরাজয়ের মুখ দেখেছেন মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা।

চিনের চেঙ্গডু শহরে শুরু হওয়া বিশ্বকাপ দাবা ২০১৭ এবং বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপ ২০১৮ এর কোয়ালিফায়িং ইভেন্টের এশিয়ান কন্টিনেন্টাল দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের প্রথম রাউন্ডে রাকিব চিনের পেং তাওয়ের সঙ্গে ড্র করেন। কিন্তু রাজীব চিনের গ্র্যান্ডমাস্টার বু জিয়াংঝির কাছে হেরে যান।

এদিকে মহিলা বিভাগে জাতীয় মহিলা চ্যাম্পিয়ন মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা মঙ্গোলিয়ার মহিলা আন্তর্জাতিক মাস্টার ইওরিনতুয়া ইউওরশাইকের কাছে ও মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ভিয়েতনামের আন্তর্জাতিক মাস্টার পাম লি ইয়েনের কাছে পরাজিত হয়েছেন।

উল্লেখ্য, ওপেন বিভাগে এশিয়ার ১৪টি দেশের ৩৩ জন গ্র্যান্ডমাস্টার ও ১৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৬৯ জন ও মহিলা বিভাগে ১৩টি দেশের ১ জন গ্র্যান্ডমাস্টার, ১২ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ৭ জন আন্তর্জাতিক মাস্টার ও ৫ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ৫০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ