ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

জাতীয় জুনিয়র দাবায় ফাহাদ ও নোশিন চ্যাম্পিয়ন



ক্রীড়া প্রতিবেদক

জাতীয় জুনিয়র অনূর্ধ্ব-২০ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে গতবারের চ্যাম্পিয়ন পিরোজপুরের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

ঢাকার লিটল জুয়েলস ইন্টারন্যাশনালের ছাত্র ফাহাদ ৮ ম্যাচে টানা ৮ জয় নিয়ে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। অপরদিকে বালিকা বিভাগে নরসিংদীর নোশিন আনজুম চ্যাম্পিয়ন হয়েছেন। নোশিন ৮ ম্যাচে ৬.৫ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

তবে ওপেন বিভাগে ৬.৫ পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে ময়মনসিংহের সুব্রত বিশ্বাস রানারআপ এবং সিরাজগঞ্জের মো. নাইম হক তৃতীয় স্থান লাভ করেন। ৬ পয়েন্ট সংগ্রহ করে ঢাকার অনতা চৌধুরী চতুর্থ, তাহসিন তাজওয়ার জিয়া পঞ্চম এবং আব্দুল্লাহ আল রাইসন ষষ্ঠ হয়েছেন। ৫.৫ পয়েন্ট নিয়ে সপ্তম হতে একাদশ হন যথাক্রমে চট্টগ্রামের আকিব জাওয়াদ, পাবনার ইকরামুল হক সিয়াম, সর্নাভো চৌধুরী, মো. রিসান ও নারায়ণগঞ্জের সাদনান হাসান দিহান।

এদিকে বালিকা বিভাগে ৬ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে তানজিনা আক্তার তানি রানারআপ এবং বগুড়ার প্রতিভা তালুকদার তৃতীয় স্থান লাভ করেন। ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে নারায়ণগঞ্জের মোছাম্মৎ ঝর্না বেগম চতুর্থ ও খুশি আক্তার পঞ্চম এবং মানিকগঞ্জের কাজী জেরিন তাসনিম ষষ্ঠ হয়েছেন।

বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের ক্রীড়াকক্ষে অষ্টম বা শেষ রাউন্ডে ফাহাদ সিয়ামকে, অনতা অমিত বিক্রম রায়কে, তাহসিন ইয়াসির আলী খান ইভানকে, রাইসন নাফিম আল করিমকে ও আকিব মুশফিক ইসলাম জিহানকে পরাজিত করেন। সুব্রত নাইমের সঙ্গে ড্র করেন। বালিকা বিভাগে নোশিন জান্নাতুল ফেরদৌসকে, প্রতিভা ইশরাত জাহান দিবাকে, ঝর্না মুশফিকা জান্নাত সাওরিকে ও খুশী ওয়ালিজা আহমেদকে পরাজিত করেন। তানি জেরিনের সঙ্গে ড্র করেন।

উল্লেখ্য, উভয় বিভাগের খেলা ৮ রাউন্ড সাইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। এরমধ্যে ওপেন বিভাগে ৬৪জন এবং বালিকা বিভাগে ২৯ জন খেলোয়াড় অংশ নেন।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ