ব্রেকিং নিউজঃ

Published: 6 months ago

বাকু গেল কারাতে ও ভারোত্তোলন দল



ক্রীড়া প্রতিবেদক

ইসলামিক সলিডারিটি গেমসে অংশগ্রহণের লক্ষে বুধবার ভোরে বাংলাদেশ কন্টিনজেন্টের অপর অংশ কারাতে ও ভারোত্তোলন দল আজারবাইজানের বাকুর উদ্দেশে ঢাকা ছেড়েছে। এরআগে মঙ্গলবার শুটিং ও সাঁতার দল বাকু পৌঁছেছে। সর্বশেষ দল হিসেবে ১৩ ও ১৪ মে যাবে অ্যাথলেটিকস ও কুস্তি দল। যদিও ২৫ এপ্রিল থেকে জিমন্যাস্টিকস দল বাকুতে অবস্থান করছে। আগামী ১২ থেকে ২২ মে পর্যন্ত এ গেমস অনুষ্ঠিত হবে। চতুর্থ আসরে এ বছর বিশ্বের ৫৭টি দেশ অংশগ্রহণ করছে।

বাংলাদেশ এ গেমসের ২১টি ডিসিপ্লিনের মধ্যে ৮টি ডিসিপ্লিনে অংশ নেবে। ৪৯ সদস্যবিশিষ্ট বাংলাদেশ কন্টিনজেন্টের মধ্যে রয়েছেন ৩০ জন খেলোয়াড়, ১৩ জন প্রশিক্ষক ও টিম ম্যানেজার এবং সেফ দ্য মিশন, ডাক্তার, প্রশাসনিক কর্মকর্তা ও বিওএ ৬ জন সদস্য। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নূরুল ফজল বুলবুল বাংলাদেশ দলের সেফ দ্য মিশনের দায়িত্ব পালন করবেন।

মার্চপাস্টে জাতীয় দলের পতাকা বহন করবেন এসএ গেমসের সাঁতারে স্বর্ণজয়ী মাহফুজা খাতুন শিলা। গেমসে অংশ নিতে লাল-সবুজ পতাকাধারীরা সিডিউল অনুযায়ী পর্যায়ক্রমে বাকুর উদ্দেশে ঢাকা ত্যাগ করছেন এবং প্রত্যাবর্তন শুরু করবেন ১৬ মে থেকে ২৪ মে পর্যন্ত।  বুধবার সন্ধ্যায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন থেকে জানা গেছে এ তথ্য।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএ