ব্রেকিং নিউজঃ

Published: 6 months ago

স্ট্যানফোর্ডে আমন্ত্রণ পেলেন শারাপোভা



ক্রীড়া প্রতিবেদক : পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী রাশিয়ার মারিয়া শারাপোভা ডব্লিউটিএ স্ট্যানফোর্ড টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ পেয়েছেন। আমন্ত্রণ পাওয়া প্রসঙ্গে ৩০ বছর বয়সী শারাপোভা বলেন, ব্যাংক অব দ্য ওয়েস্ট ক্ল্যাসিকে ফিরতে পেরে আমি সত্যিই দারুণ খুশী। আমাকে খেলার সুযোগ দেবার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। উল্লেখ্য আগামী ৩১ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত এ আসর লস এ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হবে।
ডোপিং নিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় ১৫ মাস পরে কোর্টে ফেরা এ রুশ তারকার জন্য স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের এ টুর্নামেন্টে খেলা এক রকম শঙ্কাই ছিল। তবে গত ছয় বছরের মধ্যে প্রথমবারের মত এ টুর্নামেন্টে শারাপোভাকে সুযোগ করে দিতে ওয়াইল্ড কার্ড প্রদান করা হয়েছে। বিশ্বের সাবেক শীর্ষ খেলোয়াড় ভিক্টোরিয়া আজারেঙ্কাসহ এ আসরে এ বছর ২৮ জন খেলোয়াড় অংশ নেবেন ।
মারিয়া শারাপোভা ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে নিষিদ্ধ ঔষুধ সেবনের দায়ে অভিযুক্ত হওয়ায় আন্তর্জাতিক টেনিস ফেডারেশন তাকে টেনিস সংক্রান্ত কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে। কিন্তু ক্রীড়ার সর্বোচ্চ আদালত পরবর্তীতে আপিলের প্রেক্ষিতে শারাপোভার নিষেধাজ্ঞা ১৫মাসে কমিয়ে আনা হয়। এপ্রিলে স্টুটগার্ট ওপেনের মাধ্যদিয়ে পুনরায় কোর্টে ফিরে সেমিফাইনাল পর্যন্ত খেলেছিলেন। উইম্বলডনে তার খেলার ইচ্ছা থাকলেও পেশীর ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নেন। আর সদ্য সমাপ্ত ফ্রেঞ্চ ওপেনে তিনি খেলিই আমন্ত্রন পাননি। এখন স্ট্যানফোর্ডে আমন্ত্রণ পেয়ে শারাপোভা মানসিকভাবে শক্তি পাচ্ছেন। তাই তিনি এ আসর থেকেই ঘুরে দাঁড়াতে চান বিশ্বটেনিসে।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ