ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

ফেডারেশন কাপ দিয়ে ফুটবল মৌসুম শুরু



আগামী ১৩ মে থেকে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট দিয়ে ঘরোয়া ফুটবলের মৌসুম শুরু হচ্ছে। আসর শেষ হবার পরেই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হবে।

প্রিমিয়ার লিগের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবেই প্রতি বছর বাংলাদেশ ফুটবল ফেডারেশন এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করে আসছে। ফেডারেশন কাপে প্রিমিয়ার লিগের দলগুলোই মূলত প্রতিদ্বন্দ্বিতা করবে।

তবে চ্যাম্পিয়ন্স লিগের দলও অংশ নেবে। ঘরোয়া ফুটবলের আসন্ন মৌসুমকে ঘিরে শিরোপাপ্রত্যাশী দলগুলো যেমন দলের শক্তি বৃদ্ধি কল্পে বিদেশী খেলোয়াড় দলে ভেড়াচ্ছে। ঠিক তেমনি প্রস্তুতিমূলক ম্যাচ খেলে তারা নিজেদের দুর্বল জায়গাগুলো চিহ্ণিত করছে এবং সে থেকে ভুলক্রুটিগুলো শুধরিয়ে নেবার চেষ্টা করছে।

অন্যদিকে মধ্যমসারি দুর্বল দলগুলো লিগে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে প্রতিদ্বন্দ্বিতা করবে। তারই একটা মহড়া হয়ে যাবে ফেডারেশন কাপে। প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর আগে ফেডারেশন কাপের মাধ্যমেই দলগুলো শেষবারের মত নিজেদের ভুলক্রুটিগুলো শুধরিয়ে নেবার সুযোগ পাচ্ছে।

ফুটবলের সঙ্গে সম্পৃক্ত অভিজ্ঞমহল মনে করছেন ফুটবল ফেডারেশন লিগে বিদেশী খেলোয়াড়ের কোটা কমিয়ে দেয়ায় প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি হবে। এতে করে উদিয়মান খেলোয়াড়রা যেমন বেশি ম্যাচ খেলার সুযোগ পাবে। তেমনি করে বিদেশী নির্ভরতা কমায় ক্লাব কর্মকর্তারা স্থানীয় তারকা ফুটবলারদের উপর আস্থা রাখার জায়গা সৃষ্টি হবে।

৯ মে মঙ্গলবার বাফুফে ভবনে ফেডারেশন কাপ উপলক্ষে বাফুফে স্পন্সরকারী প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষর, লোগো উম্মোচন এবং অংশগ্রহণকারী দলগুলোর ড্র অনুষ্ঠিত হবে। শুধু তাই নয়, সে সঙ্গে আসন্ন ফেডারেশন কাপের প্রস্তুতি সম্পর্কে  নানান তথ্য জানাবেন কর্মকর্তারা। এমনকি বাংলাদেশ প্রিমিয়ার লিগের চূড়ান্ত তারিখের ঘোষণা আসতে পারে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ