ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 6 days ago

মেসিও কি বার্সেলোনার হাত ছাড়া হয়ে যাচ্ছে ?



বাংলা রিপোর্ট ডেস্ক:

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার বিষয়ে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে। তার নতুন ক্যাম্প হিসেবে ম্যানচেস্টার সিটি এমনকি নেইমারের পিএসজির নামও উঠে এসেছে।

 

গত জুলাইয়ে বার্সেলোনা কর্তৃপক্ষ জানায়, তাদের সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হয়েছেন মেসি। সে অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত ক্যাম্প ন্যুতে থাকবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তার বাই আউট ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো। কিন্তু চুক্তিপত্রে সাক্ষর না করায় শুরু হয়ে যায় জল্পনা।

আর অবশেষে এ সিদ্ধান্তে উপনীত হল বার্সেলোনাতেই খেলবেন লিওনেল মেসি। লা লিগায় খেতাফের বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে সেরকমই দাবি করলেন ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ।

 

আগামী বছরের গ্রীষ্মে বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে মেসির। গত জুলাইয়ে বার্সার তরফে ঘোষণা করা হয়েছিল, চার বছরের নতুন চুক্তিতে সই করতে রাজি হয়েছেন ফুটবল জাদুকর। সপ্তাহখানের মধ্যেই চুক্তিতে সই করে দেবেন মেসি। তার পরেও পাঁচ বারের ব্যালন ডি’ওর জয়ী তারকা চুক্তিতে সই না করায় তার ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে।

 

সম্প্রতি নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) বার্সা ছাড়ার পরে তা আরও বেড়েছে। এই পরিস্থিতিতে ব্রিটিশ সংবাদ মাধ্যম দাবি করেছিল, ম্যাঞ্চেস্টার সিটি-তে ফুটবল জাদুকরকে নিয়ে যেতে মরিয়া পেপ গুয়ার্দিওলা। যার ভবিষ্যৎ নিয়ে জল্পনা, সেই মেসির কাছ থেকে অবশ্য কোনও প্রতিক্রিয়াই পাওয়া যায়নি। যা আরও রহস্য বাড়িয়েছিল।

 

শুক্রবার বার্সা প্রেসিডেন্টের মন্তব্যে ফুটবল বিশ্বে ফের ঝড় উঠল। স্প্যানিশ সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বার্তেমেউ বলেছেন, ‘‘মেসি কোথাও যাচ্ছে না। ২০২১ পর্যন্ত বার্সেলোনাতেই খেলবে। ইতিমধ্যেই ওর বাবা চুক্তিতে সই করেছে। তাই মেসিকে নিয়ে দুশ্চিন্তার কোনও কারণ নেই।’’ মেসি নিজে কি চুক্তিতে সই করেছেন? বার্তেমেউ-এর আশ্বাস, ‘‘এ বছরের শেষে যখন মেসি আনুষ্ঠানিক ভাবে আমাদের চুক্তিতে সই করবে, সেই ছবি প্রকাশ করা হবে।’’

 

নেইমার হাতছাড়া হওয়ার ধাক্কা কাটিয়ে ফের স্বমহিমায় বার্সা। লা লিগায় জয়ের হ্যাটট্রিক সেরে লিগ টেবিলের এক নম্বরে মেসি-রা। প্রধান প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ সাত নম্বরে। চ্যাম্পিয়ন্স লিগেও দুরন্ত ফর্মে বার্সা। ক্যাম্প ন্যু-তে প্রথম ম্যাচে য়ুভেন্তাসকে ৩-০ উড়িয়ে দিয়েছে। জোড়া গোল করে নায়ক সেই মেসি।

 

নেইমারের বিকল্প হিসেবে ওসুমানে দেম্বেলে-কে সই করিয়েছেন বার্সা কর্তারা। কিন্তু তার পারফরম্যান্সে হতাশ ক্লাব সমর্থকরা। ভালভার্দে অবশ্য দেম্বেলের পাশেই দাঁড়ালেন। খেতাফের বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‘‘দেম্বেলে ধীরে ধীরে উন্নতি করছে। ওকে মানিয়ে নেওয়ার জন্য সময় দিতে হবে। আশা করছি, দেম্বেলে আমাদের হতাশ করবে না।’’

 

শুধু মেসি নন, আন্দ্রে ইনিয়েস্তাকে নিয়েও আশাবাদী বার্সা প্রেসিডেন্ট। এই বছরই স্প্যানিশ মিডফিল্ডারের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সার। বার্তেমেউ দাবি করেছেন, ‘‘ইনিয়েস্তা শুধু অসাধারণ ফুটবলার নয়, অন্যদের কাছে উদাহরণ।

 

আমরা ওর এজেন্টের সঙ্গে আলোচনা শুরু করেছি। জানতে চেয়েছি, কত বছরের জন্য ও চুক্তি করতে চাইছে। মেসির মতো ইনিয়েস্তাকে নিয়েও আমরা দারুণ ভাবে আশাবাদী।’’

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএম