ব্রেকিং নিউজঃ

এবার সু চির খেতাব ফিরিয়ে নিল ‘ডাবলিন সিটি কাউন্সিল’  ***  রোনালদো-বেলের গোলে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ  ***  নেতাকর্মীদের নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা  ***  ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ২৪ জানুয়ারি  ***  ঢাবির প্রশ্ন ফাঁসে রাবি ছাত্রসহ আটক ১০  ***  টেকনাফে রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে স্কুলসহ ২৫ দোকান পুড়ে ছাই  ***  জেরুজালেমকে ট্রাম্পের স্বীকৃতি আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন : আব্বাস  ***  ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ  ***  মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতির শ্রদ্ধা  ***  ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যান, জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলো ওআইসি
Published: 7 months ago

বার্সাকে টপকে শিরোপার আরও কাছে রিয়াল



ক্রীড়া ডেস্ক:

সেল্টা ভিগোকে রীতিমত বিধ্বস্ত করে জয়োল্লাস করেছে রিয়াল মাদ্রিদ। ভিগোর ঘরের মাঠে আতিথেয়তা নেয়া রিয়ালকে কিছুতেই আটকাতে পারল না স্বাগতিকরা। ৪-১ গোলের বড় জয় নিয়েই দিনটা পার করল লস ব্লাঙ্কোসরা।

ম্যাচ শুরুর ১০ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। বিরতির পর এসেই দলকে উল্লাসে ভাসালেন সেই রোনালদোই। ৪৮ মিনিটে ইসকোর বাড়ানো বল থেকে প্রতিপক্ষের জাল ভেদ করেন এই পর্তুগীজ তারকা।

৬৯ মিনিটে ব্যবধান কমায় সেল্টার সুইডিশ ফরোয়ার্ড জন। এরপর খেলা খানিকটা আক্রমণ-পাল্টা আক্রমণ গড়ায়। ৮০ মিনিটে করিম বেনজেমার গোলের স্কোরলাইন ৩-১ করে রিয়াল। তার মিনিট সাতেক পর সেল্টার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন টনি ক্রুস।

এই জয়ে বার্সাকে টপকে লা লিগার একে উঠে আসল রিয়াল। অবশ্য মৌসুমের শেষ প্রান্তে দাঁড়িয়ে থাকা রিয়াল-বার্সার জন্য এখন শিরোপা ঘরে তোলার তাড়না। যে দৌড়ে এগিয়ে আছে রিয়াল। সমান ৩৭ ম্যাচে থেকে রিয়ালের পয়েন্ট ৯০ আর বার্সার ৮৭। অবশ্য গোল ব্যবধানটা রিয়ালের চেয়ে বার্সার বেশি।

সেক্ষেত্রে শেষ ম্যাচটি যদি রিয়াল হেরে যায় আর বার্সা জিতে তাহলে শিরোপা চলে যাবে মেসিদের ডেরায়। তবে রিয়াল কেবল জিতলে অপরপ্রান্তে থাকা বার্সা বড়সড় জয় পেলেও কোনো পয়দা হবে না। এককথায় রিয়াল তাদের শেষ ম্যাচটি জিতলেই শিরোপা পেয়ে যাবে।

উল্লেখ্য, আগামী ২১ মে মালাগার বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে রিয়াল। একই রাতে এইবারের মুখোমুখি হবে মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর