ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 6 months ago

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল



ওয়ালটন ফেডারেশন কাপের ‘বি’ গ্রুপ থেকে বিদায় নিয়েছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। প্রথম ম্যাচে রোববার তারা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হার মানে ৩-০ ব্যবধানে। তাদের হারিয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল শেখ জামাল।

মঙ্গলবার শেখ রাসেল ক্রীড়াচক্রের মুখোমুখি হয় ফরাশগঞ্জ। সুযোগ ছিল শেখ রাসেলকে হারিয়ে কিংবা ড্র করে কোয়ার্টার ফাইনালে খেলার আশা জিইয়ে রাখার। কিন্তু সেটা পেরে ওঠেনি পুরনো ঢাকার ক্লাবটি। মঙ্গলবার বিকেলে শেখ রাসেলও তাদের হারিয়ে দিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। দুই ম্যাচের দুটিতেই হেরে বিদায় নিয়েছে ফরাশগঞ্জ। আর ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে শেখ জামাল ও শেখ রাসেল ক্রীড়াচক্রের।

গ্রুপপর্বের শেষ ম্যাচে বৃহস্পতিবার সন্ধ্যায় শেখ জামালের মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র। ওই ম্যাচে যে দল জয় পাবে তারা হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

মঙ্গলবার ফরাশগঞ্জের বিপক্ষে প্রথম গোলের দেখা পেতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় শেখ রাসেলকে। এ সময় শেখ রাসেলের গাম্বিয়ান ফরোয়ার্ড দাওদা সিসে গোল করে এগিয়ে নেন দলকে (১-০)।

প্রথম গোলের ৭ মিনিট পর দ্বিতীয় গোলের দেখা পায় শেখ রাসেল। ৩৯ মিনিটে বক্সের মধ্যে বল পেয়ে যান অরুপ বৈদ্য। জটলার মধ্যে গোলমুখে তার নেয়া শট জালে আশ্রয় নেয় (২-০)। এরফলে প্রথমার্ধে ২-০তে এগিয়ে থাকে তারা।

৫২ মিনিটে তৃতীয় গোল পায় শেখ রাসেল। এবারের গোলদাতা আমিনুর রহমান সজীব। এ জয়ের ফলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে শাহেদ-মিশুরা।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে