ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

শিরোপা অক্ষুণ্ন রাখতে নেপাল যাচ্ছে বাংলাদেশ



ক্রীড়া প্রতিবেদক :
নেপালের রাজধানী কাঠমান্ডুতে আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ।

এ আসরে ৬টি দল দু’টি গ্রুপে হয়ে শুরুতে রবিন লিগ পদ্ধতিতে মোকাবেলা করবে। এরপর গ্রুপের শীর্ষ দু’টি করে মোট চারটি দল সেমিফাইনাল খেলবে। সেমিফাইনাল বিজয়ীরা ২৭ আগস্ট ফাইনালে লড়বে। ‘এ’ গ্রুপে বাংলাদেশ, ভুটান ও শ্রীলঙ্কা এবং ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, নেপাল ও মালদ্বীপ। চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ১৮ আগস্ট শ্রীলঙ্কা এবং ২২ আগস্ট ভুটানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের লক্ষে আগামী ১৬ আগস্ট ৩০ সদস্যের জাতীয় দল নেপাল যাচ্ছে। চ্যাম্পিয়নশিপে যাবার প্রাক্কালে ১৩ আগস্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে সংবাদ সম্মেলনে কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাবু ও অধিনায়ক মো. জাহিদ হোসেন ভাল খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন। শুধু তাই নয়, তারা জানান প্রত্যাশিত নৈপুণ্য দেখিয়ে ফাইনালে খেলতে চান এবং শিরোপা অক্ষুণ্ন রেখেই দেশে ফিরতে চাইছেন। এ আসরের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা লড়াই মূলত নেপাল, বাংলাদেশ ও ভারতের মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

এছাড়া সংবাদ সম্মেলনে বাফুফে কার্যনির্বাহী সদস্য মো. শওকত আলী খান জাহাঙ্গীর, বাফুফের কোচেস এডুকেশন কো-অর্ডিনেটর বিএ জোবায়ের নিপু এবং বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ নানা তথ্য তুলে ধরেন।

বাংলা রিপোর্ট ডটকম/এমএ