ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 6 months ago

রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়



ক্রীড়া ডেস্ক

লা লিগায় সেভিয়ার বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। রবিবারর রাতে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে ৪-১ ব্যবধানে সেভিয়াকে হারিয়েছে রিয়াল। দলের হয়ে বাকি গোল দুটি করেছেন নাচো ফার্নান্দেস এবং টনি।

এই সেভিয়াই চলতি মৌসুমে লিগে রিয়ালকে প্রথম হারের স্বাদ দিয়েছিল। গত ১৫ জানুয়ারি ম্যাচটিতে ২-১ গোলে হেরেছিল জিদানের দল। তাদের হারিয়ে মধুর প্রতিশোধ নেওয়ার পাশাপাশি শিরোপা লড়াইয়েও এগিয়ে গেল তারা।

একই সঙ্গে হওয়া অপর ম্যাচে বার্সেলোনাও ৪-১ গোলে লাস পালমাসকে হারানোয় দুই দলের পয়েন্টই এখন ৮৭। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে বার্সেলোনা; কিন্তু এক ম্যাচ কম খেলায় শিরোপা ভাগ্য জিনেদিন জিদানের দলের হাতেই।

আক্রমণাত্মকভাবে খেলে ম্যাচের দশম মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। ডি-বক্সের কিছুটা বাইরে মার্কো আসেনসিও ফাউলের শিকার হলে ফ্রি-কিক পায় রিয়াল। সিদ্ধান্তটি নিয়েই রেফারির সঙ্গে কথা বলছিল সেভিয়ার খেলোয়াড়রা। কিন্তু এরই মাঝে বল বসিয়ে ফাঁকা জালে পাঠিয়ে দেন রিয়াল ডিফেন্ডার নাচো ফার্নান্দেস। রেফারিও বাজিয়ে দেন গোলের বাঁশি। অতিথি শিবির থেকে জোর আপত্তি ওঠে; কিন্তু রেফারি পাত্তা দেননি।

২৩তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। জেমস রদ্রিগেজের জোরালো শট গোলরক্ষক সার্জিও রিকো ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, ফাঁকায় বল পেয়ে অনায়াসে জালে জড়ান পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে গোলের দেখা পান ইয়োভেতিচ। স্পেনের মিডফিল্ডার ভিতোলোর পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে তার ডান পায়ের শটে বল জালে জড়ালে ম্যাচে ফেরে সেভিয়া।

৭৮তম মিনিটে চমৎকার গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন রোনালদো। টনি ক্রুসের পাস পেয়ে বাঁ-পায়ের জোরালো উঁচু শটে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান ছন্দে থাকা এই ফরোয়ার্ড। এবারের লিগে রোনালদোর এটি ২২তম গোল। ৩৫ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লিওনেল মেসি।

৮৪তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন ক্রুস। নাচোর পাস পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি জার্মানির এই মিডফিল্ডার; কিন্তু বল ঠিকই পোস্ট ঘেঁষে জালে জড়ায়।

বুধবার সেল্টা ভিগোর মাঠে খেলার পর আগামী রবিবার শেষ রাউন্ডে মালাগার মাঠে নামবে রিয়াল। একই দিনে একই সময়ে শেষ রাউন্ডের ম্যাচে এইবারের বিপক্ষে ঘরের মাঠে খেলবে বার্সেলোনা।

বার্সেলোনা নিজেদের শেষ ম্যাচ জিতলেও রিয়াল দুই ম্যাচে ৪ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হবে।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর