ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

সিনিয়র ডিভিশন লিগের শীর্ষে স্বাধীনতা



ক্রীড়া প্রতিবেদক

ঢাকা মহানগরী সাইফ পাওয়ারটেক সিনিয়র ডিভিশন ফুটবল লিগে স্বাধীনতা ক্রীড়া সংঘ শিরোপা জয়ের পথে এগিয়ে চলেছে। শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে তারা ৩-০ গোলে সাধারণ বীমা ক্রীড়া সংস্থাকে হারিয়ে আরো একধাপ এগিয়েছে। প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল। এরফলে ৯ ম্যাচে ৭ জয় আর ২ ড্র নিয়ে শিরোপা প্রত্যাশী দলটি ২৩ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে। এদিকে সাধারণ বীমা ৭ ড্র আর ২ হারে ৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম স্থানে অবস্থান করছে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বল মাঠে গড়ানোর পর থেকেই পরিকল্পিত আক্রমণের মধ্যদিয়ে স¦াধীনতা ক্রীড়া সংঘ প্রতিপক্ষের সীমানায় গোল আদায়ে চেষ্টা করছিল। তারই ধারাবাহিকতায় ৪০ মিনিটে বিপ্লবের হেডে সাধারণ বীমার গোলরক্ষক সেন্টু পরাস্ত হলে ১-০ গোলে এগিয়ে। অপরদিকে সাধারণ বীমার আক্রমণভাগের দুর্বলতায় তারা তেমন কোন আক্রমণ গড়ে তুলতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে ফাহিমের পাস থেকে বিপ্লবের শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়। তবে ৬৯ মিনিটে বিপ্লবের পাস থেকে ময়না গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন। ৮১ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই গোল করেন স্ট্রাইকার কেলভিন। ফাহিমের পাসে তিনি বল জালে জড়িয়ে স্বাধীনতা সংঘের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন।

ঢাকা ইউনাইটেড জিতেছে

এদিকে লিগের অপর ম্যাচে ঢাকা ইউনাইটেড স্পোর্টিং ক্লাব জিতেছে। তারা ৩-১ গোলে হারিয়েছে পিডব্লিউডি স্পোর্টিং ক্লাবকে। প্রথমার্ধে বিজয়ী দল ২-০ গোলে এগিয়ে ছিল।  এ জয়ের ফলে ঢাকা ইউনাইটেড ৯ ম্যাচে ৩ জয়, ৩ ড্র ও ৩ হারসহ ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে এবং পিডব্লিউডি ৩ জয়, ৪ ড্র, ২ হারসহ ১৩ পয়েন্ট নিয়ে বাসাবো তরুন সংঘের সঙ্গে পঞ্চম স্থানে রয়েছে। এক তরফার এ লড়াইয়ে ৫ মিনিটে সোহাগ, ২০ মিনিটে সোহেল ও ৬৪ মিনিটে সাব্বির গোল করেন। তবে পিডব্লিউডির হয়ে ৮৮ মিনিটে একটি গোল পরিশোধ করেন মহসিন।