ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

চেলসির শিরোপা পুনরুদ্ধার



স্পোর্টস ডেস্ক:

দুই ম্যাচ হাতে রেখেই ফের ইংলিশ প্রিমিয়ার লিগের নিজেদের করে রেখে দিয়েছে চেলসি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে শেষ মুহূর্তের একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয়ে আনন্দে মেতে ওঠে মাঠ ছাড়ে আন্তোনিও কোন্তের দল। শেষ দিকে দলের হয়ে বদলি ফুটবলার হিসেবে মাঠে নেমে মিচে বাতসুয়াই জয়সূচক গোলটি করেন।।

শুক্রবার মিশি বাতসুয়াইয়ের শেষ সময়ের গোলে ওয়েস্ট ব্রমউইচকে ১-০ গোলে হারায় আন্তোনিও কন্তের শিষ্যরা। ক্লাবের ইতিহাসে চেলসির এটা ষষ্ঠ আর গত ১৩ বছরে পঞ্চম শিরোপা।

জিতলেই চ্যাম্পিয়ন আর হারলে অপেক্ষা করতে হবে আরেক ম্যাচের জন্য। এমন সমীকরণ নিয়েই ওয়েস্ট ব্রমের মাঠে খেলা শুরু করে চেলসি। ম্যাচে প্রথম থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণের পসরা সাজায় ব্লুজরা। বিরতির আগেই প্রতিপক্ষের গোলপোস্ট বরাবর ১৪টি শট করে সফরকারী দলটি। তবে গোলের দেখা পায়নি কস্তা-ফাব্রেগাসরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় চেলসি। অবশেষে ৮২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কোন্তের দল। ডান দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার সিজার আসপিলিকুয়েতার পাস ছয় গজ বক্সে পেয়ে বাঁ-পায়ের শটে জালে পাঠান পাঁচ মিনিট আগেই বদলি নামা বাতসুয়াই। বাকি সময় আর গোল না হলে শিরোপা জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

এদিকে এ জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক মৌসুমেই শিরোপা জিতলেন ইতালিয়ান কোচ কন্তে। তার আগে এই কীর্তি দেখাতে পেরেছে মাত্র তিনজন। এছাড়া ক্লাব ফুটবলে টানা চতুর্থ শিরোপার স্বাদ পেলেন ইতালিয়ান এই কোচ। আগের তিন মৌসুমে জুভেন্টাসকে টানা ইতালিয়ান সিরি `আ` শিরোপা জিতিয়েছিলেন তিনি।

এ জয়ে ৩৬ ম্যাচ শেষে চ্যাম্পিয়ন চেলসির পয়েন্ট ৮৭। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৩৬ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৬৯ পয়েন্ট চতুর্থ স্থানে। আর শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে আর্সেনাল ৩৫ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম ও ম্যানচেস্টার ইউনাইটেড ৬৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

বাংলা রিপোর্ট/এইচআর