ব্রেকিং নিউজঃ

Published: 7 days ago

কারাকাওকে হারিয়ে শেষ আটে মেক্সিকো



ক্রীড়া প্রতিবেদক :
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেক্সিকো কনকাকাফ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে। আলামোডোম এরিনায় তারা কারাকাওকে ২-০ গোলে পরাজিত করে এ কৃতিত্ব অর্জন করে। প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল।

 

অপর ম্যাচে জ্যামাইকা ১-১ গোলে এল সালভাদরের সঙ্গে ড্র করে শেষ আট নিশ্চিত করেছে। এল সালভাদর অবশ্য এ ড্রয়ের ফলে সেরা তৃতীয়স্থান অর্জনকারী দল হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা পেয়েছে। রোববার রাতে সি গ্রুপে মেক্সিকো এ জয়ের ফলে ৭ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছে। ৫ পয়েন্ট নিয়ে জ্যামাইকা দ্বিতীয় এবং ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে এল সালভাদর।

 

মেক্সিকো ২২ মিনিটে এঞ্জেল সেপুলভেদার গোল এগিয়ে যায় (১-০)। এরপর খেলা শেষ হবার শেষ মুর্হুতে দলেরে ব্যবধান দ্বিগুণ করেন এডসন আলভারেজ (২-০)। জ্যামাইকা ১-১ গোলে এল সালভাদরের সঙ্গে ড্র করে। ১৫ মিনিটে নেলসন বোনিলার গোলে এগিয়ে যায় জ্যামাইকা। তবে ৬৪ মিনিটে গোলটি পরিশোধ করেন প্রতিপক্ষের ড্যারেন ম্যাটোকস।

 

আগামী বৃহস্পতিবার আরিজোনার ফনিক্সে নকআউট পর্বে সেমিফাইনালে উঠার লড়াইয়ে হন্ডুরাসের বিপক্ষে মেক্সিকো এবং একই দিনে জ্যামাইকা কানাডার মোকাবেলা করবে। তবে বুধবার বি’ গ্রুপের চ্যাম্পিয়ন স্বাগতিক যুক্তরাষ্ট্র শেষ চারের জন্য এল সালভাদরের সঙ্গে এবং একই দিনে পানামা কোস্টারিকার মোকাবেলা করবে।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ