ব্রেকিং নিউজঃ

Published: 1 week ago

জয় দিয়ে ম্যানইউর প্রাক-মৌসুম সফর শুরু



ক্রীড়া প্রতিবেদক :
ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সারা জাগানিয়া দল ম্যানচেস্টার ইউনাইটেড জয় দিয়ে প্রাক-মৌসুম সফর শুরু করেছে। শনিবার রাতে তারা লস এ্যাঞ্জেলস গ্যালাক্সিকে ৫-২ গোলে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ৩-০ গোলে এগিয়ে ছিল।

 

ম্যানইউর বেলজিয়াম তারকা রোমেলু লুকাকু যুক্তরাষ্ট্র সফরে এ ম্যাচে অবশ্য মূল একাদশে ছিলেন না। তার পরিবর্তে ইংলিশ স্ট্রাইকার রাশফোর্ডের ওপরই আস্থা রেখেছিলেন কোচ হোসে মরিনহো। তবে তিনি আস্থার প্রতিদানও দিয়েছেন। মাত্র ২ মিনিটেই গ্যালাক্সির কোস্টারিকান স্ট্রাইকার এরিয়েল লাসিটারের ভুলে রাশফোর্ড গোলরক্ষক জন কেমপিনকে কাটিয়ে বল জালে জড়িয়ে গেলে ম্যানইউ এগিয়ে যায়। ২০ মিনিটে হুয়ান মাতার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ১৯ বছর বয়সী এ স্ট্রাইকার। ২৫ মিনিট জেসে লিনগার্ডের সহায়তায় মারোনে ফেলাইনির গোলে জয়ের পথ সহজ হয়ে পড়ে।

 
দ্বিতীয়ার্ধে ম্যানইউর জার্সি গায়ে অভিষেক হয় রেকর্ড চুক্তিতে এভারটন থেকে ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেয়া লুকাকুর। তবে তিনি মাঠে নামার মাত্র পাঁচ মিনিটের সময় এবং ম্যাচের ৪৯ মিনিটে গোল করে সবার দৃষ্টি কেড়ে নেন। এদিকে কেমপিনার স্থানে গ্যালক্সি গোলরক্ষক ব্রায়ানকে নামালে স্বাগতিকদের অনেক গোল থেকেই রক্ষা করেন। প্রীতি ম্যাচ বলে গ্যালাক্সির লাইনআপেও আমূল পরিবর্তন করেন কোচ কার্ট ওনালফো।

 
ম্যাচ ম্যানইউর নিয়ন্ত্রণেই ছিল। প্রাক-মৌসুম অনুশীলনটা তারা বেশ ভালভাবে সেরেছে। এন্থনি মার্শাল ও হেনরিক মাখিটারিয়ানের পাশাপাশি ভিক্টর লিন্ডেলফও গোলের সুযোগ পেয়েছিলেন। ৬৭ মিনিটে মার্শালের সহযোগিতায় মাখিটারিয়ান গোল করে দলের হয়ে এক হালি গোল পূরণ করেন। ৬৮ মিনিটে পরে দলের পক্ষে শেষ গোল করেন মার্শাল নিজেই। গ্যালাক্সি হয়ে ৭৯ ও ৮৯ মিনিটে যথাক্রমে গিওভানি ডস সান্টোস ও ডেভ রোমনে দুটি সান্তনাসূচক গোল করেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ