ব্রেকিং নিউজঃ

Published: 3 months ago

ওয়ালটন ফেডারেশন কাপ ১৩ মে শুরু



ক্রীড়া প্রতিবেদক

ওয়ালটন ফেডারেশন কাপ টুর্নামেন্টের মধ্যদিয়ে আগামী ১৩ মে থেকে ঘরোয়া ফুটবলের মৌসুম মাঠে গড়াচ্ছে।

মঙ্গলবার এ উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে স্পন্সর প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষর হবার পর টুর্নামেন্টের লোগো উন্মোচন এবং অংশগ্রহণকারী দলগুলোর ‘ড্র’ অনুষ্ঠিত হয়।

এ বছর ২৯তম আসরে মোট ১২টি দল অংশগ্রহণ করছে। শুরুতে দলগুলো ৪টি গ্রুপে বিভক্ত হয়ে নিজ নিজ গ্রুপে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে  মোকাবেলা করবে। এরপর প্রত্যেক গ্রুপের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ২টি করে দল অর্থাৎ মোট ৮টি দল নিয়ে কোয়ার্টার ফাইনাল হবে। পরবর্তীতে সেমিফাইনাল শেষে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

ফেডারেশন কাপে দলগুলো পাটিসিপেশন মানি হিসেবে প্রতিটি ক্লাব এক লাখ টাকা করে পাচ্ছে। তবে পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পাঁচ লাখ টাকা এবং রানার্সআপ দল পাবে তিন লাখ টাকা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ফ্রিজ উপহার দেয়া হবে।

সংবাদ সম্মেলনের শেষদিকে দলগুলোর ড্র অনুষ্ঠিত হয়। ড্রতে ‘এ’ গ্রুপে ঢাকা আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও নতুন দল সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড; ‘বি’ গ্রুপে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব; ‘সি’ গ্রুপে চট্টগ্রাম আবাহনী লিমিটেড, আরামবাগ ক্রীড়া সংঘ ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড এবং ‘ডি’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও টিম বিজেএমসি।

ফেডারেশন কাপের টাইটেল স্পন্সর ওয়ালটন। পাওয়ার স্পন্সর হিসেবে রয়েছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হিসেবে ট্রান্সকম ফুড লিমিটেড, প্রগতি ইন্স্যুরেন্স, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপ ও ট্রেজার সিকিউরিটিস লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে টাইটেল স্পন্সর ওয়ালটনের পক্ষে এফএম ইকবাল বিন আনোয়ার ডন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষে স্বাক্ষর করেন আব্দুস সালাম মুর্শেদী।

বাফুফে সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘ওয়ালটন ওতোপ্রোতোভাবে ফুটবলকে পৃষ্ঠপোষক করে যাচ্ছে। ওয়ালটন গ্রুপের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার ডন জানান, ফুটবলের সঙ্গে আগের আমরা ছিলাম। ভবিষ্যতেও ইনশাল্লাহ থাকার চেষ্টা করব। ফুটবল ও ফুটবলারদের উন্নয়নে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন সব সময় পাশে থাকার চেষ্টা করবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ওয়ালটন ফেডারেশন কাপে ঢাকা আবাহনী লিমিটেড চ্যাম্পিয়ন ও। রানার্সআপ হয়েছিল আরামবাগ ক্রীড়াসংঘ।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে