ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

শিরোপার স্বপ্ন দেখছে চেলসি



স্পোর্টস ডেস্ক

১৩২ বছরের ইতিহাসকে মাটি চাপা দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের সিংহাসনটা দখল করে নেয় লেস্টার। চারদিকে ছড়িয়ে পড়ে লেস্টারের জয়জয়কার। হিসেবের বাইরে থেকেও তাক লাগিয়ে দেয় ফুটবল বিশ্বকে। যেন রানিয়েরির জাদুর কাঠির ছোঁয়ায় বদলে গেল কিং পাওয়ার স্টেডিয়ামের দলটি।

নীল রঙের জার্সির এমন উত্থানের মূল কলকাঠি ছিল রিয়াদ মাহরেজ আর জেমি ভার্ডি নামক জোড়া মাণিকের হাতে। দলকে ১৭টি গোল উপহার দিয়েছিলেন আলজেরিয়ান তারকা মাহরেজ। অ্যাসিস্ট করেন ১১টি গোলে। তাঁর এমন দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই প্রথমবারের মতো শিরোপার স্বাদ পায় ফক্সেসরা। কম যাননি সতীর্থ ভার্ডিও। প্রিমিয়ার লিগে টানা ১১ ম্যাচে গোল করার বিরল কীর্তি ঝুলিতে পুরেন তিনি। এতসব কল্পকথা আর সাফল্যের ছিটেফোঁটাও নেই এবার।

মজার ব্যাপার হলো, গত মৌসুমের ছন্নছাড়া দল চেলসি এবার সেরার তকমাটা ফিরে পেতে যাচ্ছে। আর ক’টা দিন পরেই শিরোপা উৎসবে মাতোয়ারা হবে ব্লুজরা। অবশ্য চেলসির সঙ্গে শিরোপার আশেপাশে ঘুরপাক খাচ্ছে টটেনহ্যাম, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু সর্বশেষ পয়েন্ট টেবিল দেখে একপ্রকার বলাই যায়, চেলসি ছাড়া অন্য কারো এ মুকুট পরা সম্ভব নয়।

৩৫ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বসে আছে চেলসি। দুইয়ে আছে টটেনহ্যাম। তাদের পয়েন্ট ৭৭ ম্যাচে ৩৫। এক ম্যাচ বেশি খেলে ৭০ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল। চারে থাকা পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির অর্জন ৩৫ ম্যাচে ৬৯। পাঁচ থেকে ছয়ে যথাক্রমে ম্যানইউ, আর্সেনাল, এভারটন।

একপলকে পয়েন্ট তালিকা-

ম্যাচ গোল ব্যবধান পয়েন্ট

চেলসি: ৩৫ ৪৬ ৮৪

টটেনহ্যাম: ৩৫ ৪৮ ৭৭

লিভারপুল: ৩৬ ২৯ ৭০

সিটি: ৩৫ ৩৩ ৬৯

ম্যানইউ: ৩৫ ২৪ ৬৫

আর্সেনাল: ৩৪ ২৪ ৬৩

লেস্টার: ৩৫ ০৯ ৪৩

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর