ব্রেকিং নিউজঃ

ভেজাল সিরাপ খেয়ে ২৮ শিশুর মৃত্যু, ২ কর্মকর্তা বরখাস্ত  ***  আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন ইংলিশ স্ট্রাইকার ওয়ারেন রুনির  ***  নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ জন নিহত  ***  মিয়ানমারে সেনা মোতায়েনের পর সাড়ে ৩ হাজার রোহিঙ্গা পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে  ***  'বঙ্গবন্ধুকে অবমাননা'র দায়ে ১৩ শিক্ষক কারাগারে  ***  আজ বিকাল ৩.৩০ মিনিটে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ  ***  দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়কত্ব ছাড়লেন ডি ভিলিয়ার্স, খেলবেন তিন ফর্মেটেই  ***  মৎস্যজীবীদের জিম্মি করে কাউকে দস্যুতা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  ***  ব্রাজিলে নৌকা ডুবিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু, অনেকে নিখোঁজ  ***  মিয়ানমার থেকেও আসছে কোরবানির পশু
Published: 2 months ago

ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান তৃতীয় ওয়ানডে পরিত্যক্ত



ক্রীড়া ডেস্ক:

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আফগানিস্তানের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যাওয়ায় তিন ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে শেষ হয়েছে। দারু এক সিরিজ শেষে আফগানিস্তান অধিনায়ক আসগার স্টানিকজাই আশাবাদ ব্যক্ত করে বলেছেন এই ফলাফলের পরে তার দল শীর্ষ সারির দলগুলোর সাথে আরো বেশি করে ওয়ানডে সিরিজ খেলার সুযোগ পাবে।

 

সেন্ট লুসিয়ায় সিরিজের শেষ ম্যাচটিতে একটি বলও মাঠে গড়ায়নি। ফলে ১-১ ব্যবধানেই সিরিজের নিষ্পত্তি হয়। এর আগে টি২০ সিরিজে আফগানরা ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল। স্টানিকজাই বিশ্বাস করেন পূর্ণ সদস্যভূক্ত দেশগুলোর বিপক্ষে লড়াই করার যে পুরো ক্ষমতা তাদের আছে এটা তারা বেশ ভালোভাবেই প্রমাণ করেছে। এ কারণেই আইসিসি’র উচিত নিয়মিত বিরতিতে তাদের ওয়ানডে খেলার সুযোগ করে দেয়া। স্টানিকজাই বলেছেন, আমরা ততটা বেশী ম্যাচ খেলার সুযোগ পাইনা। কিন্তু আমি মনে করি এই মুহূর্তে বড় দলগুলোর বিপক্ষে খেলার মত দল হিসেবে আমরা নিজেদের যথেষ্ঠ প্রমান করেছি। এটা আমাদের জন্য অনেক বড় একটি অভিজ্ঞতা ছিল। যে আত্মবিশ্বাস আমরা ক্যারিবীয় সিরিজ থেকে পেয়েছি তা ভবিষ্যতে কাজে লাগাতে চাই।

 

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার স্বীকার করেছেন তার দল কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল। তিনি বলেন, প্রথম ম্যাচের পরেই আমরা চ্যালেঞ্জটা বুঝতে পেরেছিলাম। সে কারণেই দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ফিরে এসেছি। এর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজের আমরা প্রমাণ করেছি বিশ্বের সেরা দলগুলোর বিপক্ষে লড়াই করতে আমরা প্রস্তুত। শুধুমাত্র প্রয়োজন ধারাবাহিকভাবে নিজেদের ফর্ম ধরে রাখা। আন্তর্জাতিক ক্রিকেটে র‌্যাঙ্কিংয়ের উন্নতিতে যা খুব বেশি প্রয়োজন।

 

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। চলতি বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে তারা যদি শীর্ষ আটে উঠতে না পারে তবে আগামী ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা হারাবে।

 

ওয়ানডে ও টি২০ সিরিজ মিলিয়ে ৪৪ রানে ১০ উইকেট দখল করা আফগান লেগ-স্পিনার রশীদ খান সিরিজ সেরা মনোনীত হয়েছেন। রশীদ বলেন, আইপিএল থেকে আসার পরে এই সফরটি আমার জন্য দারুণ একটি অভিজ্ঞতা ছিল। ক্যারিয়ারে সামনে এগিয়ে যেতে সিরিজটি আমাকে দারুণ আত্মবিশ্বাস যোগাবে। আমাদের পরবর্তী চ্যালেঞ্জ আগামী মাসে লর্ডসে এমসিসির বিপক্ষে সিরিজ। আশা করছি পরবর্তী সিরিজে ক্যারিবীয় অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো।

 

এদিকে ওয়েস্ট ইন্ডিজের সামনে পরবর্তী লক্ষ্য ভারতীয় সিরিজ। আগামী ২৩ জুন থেকে ত্রিনিদাদে শুরু হওয়া এই সিরিজে ভারতের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি টি২০ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

 

বাংলা রিপোর্ট ডটকম/এএইচ