ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

পাহাড়ধসে নিহতদের স্মরণে কালো ব্যাজ পরে মাঠে নেমেছে টাইগাররা



ক্রীড়া ডেস্ক:

আজ মাঠে গড়াবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আর এই বাধা কাটাতে পারলেই প্রথমবারের আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠা। কিন্তু এটা যে সহজ হবে না সেটা সবারই জানা। এজন্য একটি শক্তিশালী দল নিয়েই মাঠে নামবেন মাশরাফি। তবে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড়ধসে নিহতদের স্মরণে আজ এজবাস্টনে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দল কালো ব্যাজ পরে খেলতে নেমেছে।

 

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত রোব্বার থেকে দেশের দক্ষিণ পূর্বের জেলাগুলোতে ভারি বৃষ্টির কারণে মাটি সরে গিয়ে সোমবার রাত থেকে এই তিন জেলার বিভিন্ন পাহাড়ে ধস নামে। সেই সঙ্গে পাহাড়ি ঢলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে দেখা দেয় ভয়াবহ বিপর্যয়।

 

এর আগে, পাহাড়ধসে নিহতদের জন্য শোক প্রকাশ ও নিহত সেনাবাহিনীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মাশরাফি তার অফিসিয়াল ফেসবুক পেইজে লিখেছেন, ‘পাহাড় কাটা আর অপরিকল্পিত বসতবাড়ির কারণে প্রায় প্রতিবছরই এই সময়টাতে পাহাড়ধসের কারণে হতাহতের খবর শুনতে হয়। ভূমিধসে নিহত সবার আত্মার শান্তি কামনা করছি। উদ্ধার কাজ করতে গিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর বীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করছি। দেশের জন্য জীবন দিতে সবাই পারে না, কিন্তু আপনারা পেরেছেন। ‘

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
১. তামিম ইকবাল
২. সৌম্য সরকার
৩. সাব্বির রহমান
৪. মুশফিকুর রহিম
৫. সাকিব আল হাসান
৬. মাহমুদুল্লাহ রিয়াদ
৭. মোসাদ্দেক হোসেন সৈকত
৮. মাশরাফি বিন মর্তুজা
৯. রুবেল হোসেন
১০. তাসকিন আহমেদ
১১. মুস্তাফিজুর রহমান।

 

বাংলা রিপোর্ট ডটকম/এইচএম