ব্রেকিং নিউজঃ

স্মিথের ডাবল সেঞ্চুরি, অস্ট্রেলিয়া ৪৬০/৪  ***  বিজয় দিবস উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী  ***  ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভয়াবহ ভূমিকম্প  ***  টি-১০ লিগে পাঞ্জাবি লিজেন্ডসের কাছে হেরেছে সাকিব আল হাসানদের কেরালা কিংস  ***  জুম্মার নামাজের পর ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি নিহত  ***  টি-১০ লিগে তামিম ইকবালের বিধ্বংসী ব্যাটিংয়ে পাখতুনসের জয়  ***  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ***  সাভার জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল  ***  নওগাঁয় যুবককে কুপিয়ে হত্যা, নৈশপ্রহরী আহত  ***  যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে উত্তর কোরিয়ার হুঁশিয়ারি: সমুদ্র নিষেধাজ্ঞা জারি করলে পরমাণু যুদ্ধ
Published: 2 months ago

২৫৬ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল বাংলাদেশ



ক্রীড়া ডেস্ক :
সীমিত ওভারের প্রস্তুতিমূলক ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দল ২৫৬ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রণ একাদশকে। আজ বৃহস্পতিবার ব্লুমফন্টেইনে টস জিতে টাইগার অধিনায়ক মাশরাফি প্রতিপক্ষকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়ে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা বিপর্যয় দেখা দিলেও পরবর্তীতে মিডল অর্ডারের ব্যাটসম্যানদের দায়িত্বশীলতায় তা কাটিয়ে উঠে। শেষ পর্যন্ত বাংলাদেশ ৪৮.১ ওভারে ২৫৫ রান করে সবাই আউট হয়ে যায়।

এর মধ্যে সর্বোচ্চ ৬৮ রান করেন সাকিব। তিনি ৬৭ বলে ৯টি চারের সাহায্যে তার ইনিংস সাজান। সাব্বিরের ব্যাট থেকে এসেছে ৫৪ বলে ৫২ রান। এর মধ্যে দুটি চারের ও তিনটি ছয়ের মার ছিল।

এছাড়া ইমরুল ২৭, মুশফিক ২২, মাহমুদুল্লাহ ২১ ও মাশরাফি ১৭ রান করেন। আমন্ত্রিত একাদশের ফ্রেইলিঙ্ক ২৫ রানে, সিবোতো ৪৯ রানে ও বুদাজা ৪১ রানে দুটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশের ব্যাটিংয়ের উল্লেখযোগ্য দিক ছিল সাব্বিরের এবং ছুটি কাটিয়ে দলে ফেরা সাকিবের অর্ধশতক। তবে ইনজুরি থেকে তামিম পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় ম্যাচে খেলতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ৪৮.১ ওভারে ২৫৫ (ইমরুল ২৭, সৌম্য ৩, লিটন ৮, মুশফিক ২২, সাকিব ৬৮, মাহমুদউল্লাহ ২১, সাব্বির ৫২, নাসির ১২, সাইফ ১৩, মাশরাফি ১৭, মুস্তাফিজ ০*; হেনড্রিকস ১/৪০, ফ্রেইলিঙ্ক ২/২৫, সিবোতো ২/৪৯, বুদাজা ২/৪১, দুমিনি ০/২৬, মাল্ডার ১/২৫)
বাংলা রিপোর্ট ডটকম/এমএ