ব্রেকিং নিউজঃ

হারের বৃত্তেই নাসিরের দল, রানে ফিরলেন গেইল, অবশেষে জয় মাশরাফির  ***  কুমিল্লাকে জেতালেন পাকিস্তানের হাসান আলী ও শোয়েব মালিক  ***  অবশেষে ড্র হলো শ্রীলঙ্কা-ভারত ১ম টেস্ট  ***  রাষ্ট্রদ্রোহী মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।  ***  খ্যাতিমান সঙ্গিতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।  ***  বিপিএলঃ ঢাকা ডাইনামাইটসকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স: অপর ম্যাচ সিলেট সিক্সার্সকে ৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স।  ***  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরোদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠণের শুনানি ১১ ডিসেম্বর।  ***  উল্টো পথে গাড়ী চালানো এবং অবৈধ পার্কিং করলে সর্বোচ্চ পাচঁ হাজার টাকা জরিমানা  ***  ৭ মার্চকে কেন জাতীয় দিবস ঘোষণা নয়, জানতে হাইকোর্টের রুল।  ***  আবারও ভুল না করে বিএনপি নির্বাচনে আসুক, চায় সরকার: ওবাইদুল
Published: 2 months ago

লঙ্কান দলের নির্বাচক প্যানেলে পরিবর্তন আসছে



ক্রীড়া প্রতিবেদক 
শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) খুব শিগগিরই লঙ্কান দলের নির্বাচক প্যানেলে রদবদল করতে যাচ্ছে। সনাৎ জয়সুরিয়ার স্থলে পরবর্তী প্রধান নির্বাচক হিসেবে দেশটির সাবেক পেসার গ্র্যায়েম ল্যাব্রুই নিয়োগ পেতে যাচ্ছেন।

এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা ল্যাব্রুইকে এ পদে নিয়োগ দিতে আগ্রহী। তবে নির্বাচক প্যানেলে দেখা যেতে পারে সাবেক উইকেটরক্ষক কাম ওপেনিং ব্যাটসম্যান ব্রেন্ডন কুরুপ্পুকেও। আগামীকাল ১৮ সেপ্টেম্বর ল্যাব্রুইয়ের কমিটি ঘোষণা করার কথা রয়েছে। ল্যাব্রুই বলেন, আমি আমার সম্মতি এসএলসিকে জানিয়ে দিয়েছি। এখন কমিটির অন্য সদস্যদের নাম চূড়ান্ত করে জানিয়ে দেয়া হবে।


ইতোমধ্যে পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য ২৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন নির্বাচক কমিটির প্রথম দায়িত্ব হবে এ দল থেকে চূড়ান্তভাবে ১৫ জনকে বেছে নেয়া।

উল্লেখ্য লঙ্কার হয়ে ল্যাব্রুই ১৯৮৬-১৯৯২ পর্যন্ত ৯টি টেস্ট ও ৪৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৭ উইকেট যার মধ্যে ব্রিসবেনে পাওয়া ৫ উইকেট এখনো লঙ্কান ক্রিকেটে স্মরণীয় হয়ে আছে।

এদিকে ল্যাব্রুই বর্তমানে আইসিসি’র ম্যাচ রেফারী হিসেবে কাজ করছেন। সে কারণে তার নতুন দায়িত্ব নিয়ে আইসিসির সঙ্গে একটি সম্ভাব্য দ্বন্দ্ব হতে পারে বলে তিনি আইসিসির কাছে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে আবেদন করেছেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ