ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 6 days ago

লঙ্কান দলের নির্বাচক প্যানেলে পরিবর্তন আসছে



ক্রীড়া প্রতিবেদক 
শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) খুব শিগগিরই লঙ্কান দলের নির্বাচক প্যানেলে রদবদল করতে যাচ্ছে। সনাৎ জয়সুরিয়ার স্থলে পরবর্তী প্রধান নির্বাচক হিসেবে দেশটির সাবেক পেসার গ্র্যায়েম ল্যাব্রুই নিয়োগ পেতে যাচ্ছেন।

এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা ল্যাব্রুইকে এ পদে নিয়োগ দিতে আগ্রহী। তবে নির্বাচক প্যানেলে দেখা যেতে পারে সাবেক উইকেটরক্ষক কাম ওপেনিং ব্যাটসম্যান ব্রেন্ডন কুরুপ্পুকেও। আগামীকাল ১৮ সেপ্টেম্বর ল্যাব্রুইয়ের কমিটি ঘোষণা করার কথা রয়েছে। ল্যাব্রুই বলেন, আমি আমার সম্মতি এসএলসিকে জানিয়ে দিয়েছি। এখন কমিটির অন্য সদস্যদের নাম চূড়ান্ত করে জানিয়ে দেয়া হবে।


ইতোমধ্যে পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য ২৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন নির্বাচক কমিটির প্রথম দায়িত্ব হবে এ দল থেকে চূড়ান্তভাবে ১৫ জনকে বেছে নেয়া।

উল্লেখ্য লঙ্কার হয়ে ল্যাব্রুই ১৯৮৬-১৯৯২ পর্যন্ত ৯টি টেস্ট ও ৪৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৭ উইকেট যার মধ্যে ব্রিসবেনে পাওয়া ৫ উইকেট এখনো লঙ্কান ক্রিকেটে স্মরণীয় হয়ে আছে।

এদিকে ল্যাব্রুই বর্তমানে আইসিসি’র ম্যাচ রেফারী হিসেবে কাজ করছেন। সে কারণে তার নতুন দায়িত্ব নিয়ে আইসিসির সঙ্গে একটি সম্ভাব্য দ্বন্দ্ব হতে পারে বলে তিনি আইসিসির কাছে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে আবেদন করেছেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ