ব্রেকিং নিউজঃ

এবার সু চির খেতাব ফিরিয়ে নিল ‘ডাবলিন সিটি কাউন্সিল’  ***  রোনালদো-বেলের গোলে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ  ***  নেতাকর্মীদের নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা  ***  ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ২৪ জানুয়ারি  ***  ঢাবির প্রশ্ন ফাঁসে রাবি ছাত্রসহ আটক ১০  ***  টেকনাফে রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে স্কুলসহ ২৫ দোকান পুড়ে ছাই  ***  জেরুজালেমকে ট্রাম্পের স্বীকৃতি আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন : আব্বাস  ***  ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ  ***  মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতির শ্রদ্ধা  ***  ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যান, জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলো ওআইসি
Published: 3 months ago

বাংলাদেশ সিরিজের আগেই অবসরে ডুমিনি



ক্রীড়া প্রতিবেদক :
বাংলাদেশ ক্রিকেট দল যখন দক্ষিণ আফ্রিকা সফরে পা রাখছে ঠিক তখনই দেশটির বাঁ-হাতি ব্যাটসম্যান জেপি ডুমিনি টেস্ট ক্রিকেট থেকে দূরে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের ক্রিকেটে আরো মনযোগী হতেই তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ডুমিনি সর্বশেষ গত জুলাইয়ে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছেন।

ডুমিনি বলেন, ভেবে চিন্তেই টেস্ট ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। গত ১৬ বছরে তিনি দেশের হয়ে ৪৬টি টেস্ট ও কেপ কোবরার হয়ে ১০৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।

উল্লেখ্য ২০০৮ সালে ডিসেম্বরে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডুমিনির টেস্ট অভিষেক হয়। ৪৬ টেস্টে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিসহ ২১০৩ রান করেন। বল হাতে নিয়েছেন ৪২টি উইকেট। শুধু তাই নয়, ডুমিনি দলের প্রয়োজনে ব্রেক-থ্রু এনে দিতে পারদর্শী ছিলেন।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ