ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

বিশ্ব একাদশকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়



ক্রীড়া প্রতিবেদক :
স্বাগতিক পাকিস্তান ইন্ডিপেন্ডেন্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সিরিজ জয় করেছে। আজ শুক্রবার তৃতীয় তথা শেষ ম্যাচে তারা ৩৩ রানে বিশ্ব একাদশকে হারিয়ে এ কৃতিত্ব অর্জন করে।

এর আগে স্বাগতিকরা গত ১২ সেপ্টেম্বর প্রথম ম্যাচে ২০ রানে জয় পেয়েছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে বিশ্ব একাদশ ৭ উইকেটের জয়ে সিরিজে ঘুরে দাঁড়িয়েছিল। ফলে তৃতীয় তথা শেষ ম্যাচ উভয় দলের জন্য ফাইনাল হয়ে দাঁড়ায়ে। তাতে জয় পেয়ে পাকিস্তান ২-১ ব্যবধানে সিরিজ করেছে।

আজ শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান টসে হেরে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে। এর মধ্যে আহমেদ শেহজাদ ৮৯ রানের একটি অসাধারণ ইনিংস দলকে উপহার দেন। তিনি ৫৫ বলে আটটি চার আর তিনটি বিশাল ছক্কায় ওই রান করেন। তবে প্রতিপক্ষের থিসারা পেরেরা ৩৭ রানে ২ উইকেট লাভ করেন।

বিশ্ব একাদশ পাকিস্তানের চ্যালেঞ্জ ছিঁড়ে দেওয়া টার্গেটে খেলতে নেমে শুরুতে বিপর্যয়ের মুখে পড়ে যায়। ফলে কমে যায় রানের গতি। পরবর্তীতে তা রিকভার করতে না পেরে ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে ১৫০ রান সংগ্রহ করে। এর মধ্যে ডেভিড মিলার ও থিসারা পেরেরা উভয়ে ৩২ রান করে সংগ্রহ করেন। হাসান আলী ২৮ রানে নেন ২ উইকেট। অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন আহমেদ শেহজাদ। তবে বাবর আজম সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ১৮৩/৪ (২০ ওভার)
(ফখরে আজম ২৭, আহমেদ শেহজাদ ৮৯, বাবর আজম ৪৮, শোয়েব মালিক ১৭*, থিসারা পেরেরা ২/৩৭)।
বিশ্ব একাদশ : ১৫০/৮ (২০ ওভার)
(ডেভিড মিলার ৩২, থিসারা পেরেরা ৩২, ড্যারেল সামি ২১*, হাসান আলী ২/২৮)
বাংলা রিপোর্ট ডটকম/এমএ