ব্রেকিং নিউজঃ

Published: 1 month ago

বিপিএল নিলাম আগামীকাল



ক্রীড়া প্রতিবেদক : 
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট এখন দোরগোড়ায় কড়া নাড়ছে। আগামী ২ নভেম্বর থেকে এ আসর মাঠে গড়াতে যাচ্ছে।

এ উপলক্ষে আগামীকাল শনিবার দুপুর ১২টায় র‌্যাডিসন হোটেলের গ্র্যান্ড বল রুমে সাতদলের অংশগ্রহণে খেলোয়াড়দের নিলাম শুরু হবে। দলগুলো হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস, খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স। বরিশাল বুলস আর্থিক শৃঙ্খলা রক্ষা করতে না পারায় এবার বিপিএলে অংশ নিতে পারছে না।

দলগুলো এরই মধ্যে আইকন ক্রিকেটার নিশ্চিত করেছে। ঢাকা ডায়নামাইটসে সাকিব আল হাসান, রাজশাহী কিংসে মুশফিকুর রহীম, খুলনা টাইটান্সে মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসে সৌম্য সরকার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সে তামিম ইকবাল, রংপুর রাইডার্সে মাশরাফি বিন মর্তুজা এবং সিলেট সিক্সার্সে সাব্বির রহমান আইকন হিসেবে থাকছেন। সিলেট ছাড়া বাকি দলগুলো গত আসর থেকে চারজন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছে।

আগামীকাল নিলামে প্রতিটি দল দেশীয় সর্বনিম্ন ১০ জন থেকে শুরু করে সর্বোচ্চ ১৩ জন ক্রিকেটারকে কিনতে পারবে। ড্রাফট থেকে অন্তত দু’জন বিদেশি ক্রিকেটারও নিতে হবে দলগুলোকে। আসন্ন লিগে প্রতিটি দল পাঁচজন বিদেশি ক্রিকেটার রাখতে পারবে।

এ বছর থেকে ড্রাফটে এ, বি, সি, ডি ক্যাটাগরি মিলে ১৩৬ জন দেশীয় ক্রিকেটারকে রাখা হয়েছে। বিদেশী ক্রিকেটারদের তালিকায় আছে ২০৬ জন। তবে দলগুলো ৬৩ জন বিদেশী ক্রিকেটারের সঙ্গে চুক্তি করে ফেলায় নিলামে বিদেশীদের বিক্রির হার কম থাকবে।

উল্লেখ্য, ‘এ’ প্লাস ক্যাটাগরি ৪৫ লাখ টাকা, ‘বি’ ক্যাটাগরি ১৮ লাখ, ‘সি’ ক্যাটাগরি ১২ লাখ এবং ‘ডি’ ক্যাটাগরি ক্রিকেটারদের নুন্যতম দাম ধরা হয়েছে ৫ লাখ টাকা।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ