ব্রেকিং নিউজঃ

মর্যাদার লড়াইয়ে আবাহনীর জয়  ***  ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেত্রীকে কুপিয়ে হত্যা  ***  রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের জন্য ছাদহীন খোলা কারাগার, দশকের পর দশক ধরে প্রাতিষ্ঠানিক বর্ণবাদের শিকার এই বাসিন্দারা-অ্যামনেস্টি  ***  জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হিসাবে শুক্রবার শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট এমারসন নাঙ্গাগওয়া  ***  চট্রগ্রাম বিমানবন্দরে সাড়ে তিন কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক  ***  সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে- মির্জা ফখরুল  ***  মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক
Published: 6 months ago

সাতক্ষীরার ২ ক্রিকেটার জেতালেন টাইগারদের



বাংলাদেশের ক্রিকেটে সাতক্ষীরার দুই কৃতি সন্তান অসামান্য অবদান রেখে চলেছেন। তাদের একজন বোলার কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। অপরজন মারকুটে ওপেনার সৌম্য সরকার। দুইজন বাঁহাতি ক্রিকেটার।

শুক্রবার ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে বলতে গেলে সাতক্ষীরার এই দুই ক্রিকেটারের অবদানেই স্বাগতিকদের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে লালসবুজ পতাকাধারীরা।

প্রথমে বল হাতে মোস্তাফিজ আয়ারল্যান্ডের চারজন ব্যাটসম্যানকে আউট করে ১৮১ রানে গুড়িয়ে দেন স্বাগতিকদের ইনিংস। এদিন মোস্তাফিজ ৯ ওভার বল করে দুটি মেডেনসহ মাত্র ২৩ খরচায় ৪ উইকেট শিকার করেন। ম্যাচসেরার পুরস্কারও নিজের করে নেন এই কাটার মাস্টার।

এরপর ১৮২ রানে ব্যাট করতে নেমে সাতক্ষীরার ছেলে ওপেনার সৌম্য সরকার কী তাণ্ডবই না চালালেন আইরিশ বোলারদের বিপক্ষে। বোলারদের তুলোধুনো করে মাত্র ৬৮ বল মোকাবেলায় ৮৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সাতক্ষীরার এই ওপেনার। সৌম্য তার ইনিংসটি সাজান ১১টি দৃষ্টিনন্দন বাউন্ডারি ও দুটি বিশাল ছক্কার সাহায্যে। তার অনবদ্য ৮৭ রানের কল্যাণেই মাত্র ২৭.১ ওভারে ২ উইকেটে ১৮২ রান করে জয়ের বন্দরে ভিড়ে টাইগাররা।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে