ব্রেকিং নিউজঃ

Published: 4 months ago

আবারও মোস্তাফিজ ম্যাজিক!



কেউ কেউ বলেন, নাহ, মোস্তাফিজের আগের সেই দিন নেই। তার কাটার চিনে ফেলেছে ক্রিকেট বিশ্ব। কে বলে হারিয়ে গেছেন কাটার বয়?  নিউজিল্যান্ডের বিপক্ষে গত ম্যাচেই অসাধারণ বোলিং করেছিলেন। জানিয়ে দিয়েছিলেন, তিনি মোটেও হারিয়ে যাননি। কিউইদের বিপক্ষে নিয়েছেন দুই উইকেট।

আজ আয়ারল্যান্ডের বিপক্ষে রীতিমত জ্বলে ওঠেছেন তিনি। বল করতে এসে শুরুতেই দলকে ব্রেকথ্রু এনে দেন। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট নিয়েই চলেছেন কাটার বয়। তাকে ঠিকমত খেলতেই পারছিল না স্বাগতিক ব্যাটসম্যানরা। তার যাদুকরী বোলিংয়ের ফিগারটা এরকম (৯-২-২৩-৪)। একাই চার উইকেট শিকার করে আয়ারল্যান্ডকে ১৮১ রানে অলআউট করে দেন মোস্তাফিজ।

অথচ এই মোস্তাফিজকে আইপিএল কতটাই অবজ্ঞা করা হয়েছিল। তার মতো বোলারকে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হলো ডাগ আউটে! ব্যাপারটা প্রতিভাবান বোলারটির জন্য একদিকে যেমন বিব্রতকর, তেমনটি লজ্জারও।

অনেকেই বলেছেন, এবারের আইপিএল একরকম অবিচারই করা হয়েছে মোস্তাফিজের উপর। ১২ মে প্রথম ম্যাচটা খেলতে নেমে ২.৪ ওভারে ৩৪ রান দিয়েছিলেন তিনি। এই অপরাধে তাকে এক মাস বসিয়ে রাখা হয়েছে ড্রেসিং রুমে।

তিন ঘরানার ক্রিকেটেই সমানতালে উইকেট শিকার করে চলেছেন সাতক্ষীরার এই কাটারবয়। ওয়ানডেতে তিনবার পাঁচ উইকেট এবং একবার চার উইকেট নিয়ে ১৬ ম্যাচে ৩৮ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ৪ টেস্টে ১২ উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। এরমধ্যে একবার চার উইকেট নেয়ার কৃতিত্ব রয়েছে তার।

টি-২০তে ১৭ ম্যাচে ২৭ উইকেট শিকার রয়েছে তার ঝুলিতে। এর মধ্যে ৫ উইকেট শিকার করেছেন একবার এবং ৪ উইকেট শিকার করেছেন একবার।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে