ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

১৮১ রানে অলআউট আয়ারল্যান্ড



ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ১৮১ রানে অলআউট করেছে মাশরাফি বাহিনী। ৪৬.৩ ওভার মোকাবেলায় ওই রান করে আইরিশরা। ফলে জিততে হলে টাইগারদের করতে হবে ১৮২ রান।

আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান একাই নেন চার উইকেট। ৯ ওভার বল করে দু’টি মেডেনসহ মাত্র ২৩ রান খরচায় চার উইকেট নেন মোস্তাফিজ। এছাড়া অভিষিক্ত সানজামুল ইসলাম ও অধিনায়ক মাশরাফি মর্তুজা নেন দুটি করে উইকেট। বাকি দুই উইকেট নেন সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত।

শুরুতেই আইরিশ শিবিরে আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দলীয় শূন্য রানেই ওপেনার স্টার্লিংকে ফিরিয়ে দেন মুস্তাফিজ। সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে কোনো রান না করেই বিদায় নেন তিনি।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক পোর্টার ফিল্ড। মাত্র ২২ রান করে আউট হন তিনি। দলীয় রান তখন। আর উইকেটটি নেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর দলীয় ৬১ রানে সাকিব আল হাসান ব্যাবিরনিকে সরাসরি বোল্ড করে দিলে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ৪৬.৩ ওভারে ১৮১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

স্টার্লিং, নেল ও’ব্রায়েন, কেভিন ও’ব্রায়েন এবং উইলসন এই চারজনের উইকেট নিজের ঝুলিতে নেন মোস্তাফিজুর রহমান।

অভিষিক্ত সানজামুল শিকার করেন এড জয়েস এবং ব্যারি ম্যাকার্থির উইকেট। অধিনায়ক মাশরাফির শিকার জর্জ ডকরেল এবং পিটার চেজ।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার এড জয়েস। ৭৪ বলে ৩টি চারের সাহায্যে ওই রান করেন তিনি। এছাড়া নেল ও’ব্রায়েন ৩০, ডকরেল ২৫ এবং পোর্টার ফিল্ডের ২২ রান উল্লেখযোগ্য।

সংক্ষিপ্ত স্কোর : ১৮১/১০ (৪৬.৩ ওভার) (জয়েস ৪৬, নেল ও’ব্রায়েন ৩০, ডকরেল ২৫, পোর্টারফিল্ড ২২, ব্যালবিরনি ১২, ম্যাকার্থি ১২; মোস্তাফিজ ৪/২৩, মাশরাফি ২/১৮, সানজামুল ২/২২, সাকিব ১/৩৮ এবং মোসাদ্দেক ১/২১)।