ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

বিকেলে নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ



বাংলা রিপোর্ট ডেস্ক

বৃষ্টির শঙ্কা নিয়েই বিকেলে ত্রিদেশীয় সিরেজের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ডাবলিনের ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌঁনে চারটায়।

স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ থাকায় গত ১২ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে একাদশে ছিলেন না টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবেন তিনি।

দুই পয়েন্ট নিয়ে তালিকায় বাংলাদেশ এখন সবার নিচে রয়েছে। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগ করে দেয়া হয়েছিল। এরপর গত ১৪ মে সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৫১ রানে হারায় নিউজিল্যান্ড। ফলে, চার পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থানে রয়েছে কিউইরা।

ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত আটটি জয় পেয়েছে বাংলাদেশ। এই আটটি জয়ই এসেছে বাংলাদেশের মাটিতে। বিদেশের মাটিতে নিউজিল্যান্ডকে এখনও হারাতে পারেনি টাইগাররা। তাই এই সিরিজে কিউইদের হারাতে পারলে সেটি বাংলাদেশের জন্য ভালো একটি অর্জন হবে।

ক্লোনটার্ফে এই প্রথমবারের মতো আইসিসির দুই পূর্ণ সদস্য দেশ মুখোমুখি হতে যাচ্ছে। ১৯৯৯ সালের বিশ্বকাপে এই ভেন্যুতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ তখন আইসিসির পূর্ণ সদস্য দেশ ছিল না।

বলা হচ্ছে, এখানকার উইকেট সবুজ। পেসারদের জন্য সহায়ক। বুধবারের ম্যাচেও তেমনটি হবে বলে মনে করা হচ্ছে। কাল এখানকার তাপমাত্রা থাকবে ১৫-১৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, এই ম্যাচে হানা দিতে পারে বৃষ্টি।

বাংলাদেশের একাদশে পরিবর্তন থাকছে সেটা বলাই যায়্ কারণ অধিনায়ক ফিরছেন সেক্ষেত্রে বাদ পড়তে পারেন রুবেল হোসেন অথবা তাসকিন আহমেদ। তাছাড়া আর পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ (সম্ভাব্য): লুক রঞ্চি (উইকেটরক্ষক), টম লাথাম (অধিনায়ক), জর্জ ওয়ার্কার, রস টেইলর, নেইল ব্রুম, জিমি নিশাম, কলিন মুনরো, স্কট কুগেলেইজন, মিচেল স্যান্টনার, শেথ রেন্স, অ্যাডাম মিলনে/ইশ সোধি।

বাংলা রিপোর্ট ডটকম/এমইচআর