ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট শন ক্যারল



অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্য গৃহীত বাংলাদেশের নিরাপত্তা পরিকল্পনা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল। মঙ্গলবার বিসিবি নিরাপত্তা প্রধানের সাথে বৈঠক শেষে এমনটাই বলেন তিনি।

সকালে তিনি বিসিবি নিরাপত্তা প্রধানের সাথে দেখা করলে তাকে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা অবহিত করা হয়। বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ ও গোয়েন্দা প্রধানদের সাথে বৈঠক করবেন ক্যারল।

নিরাপত্তা ব্যবস্থা আরেকবার খতিয়ে দেখতে সোমবার রাতে ঢাকায় আসেন তিনি। আগস্টের শেষ দিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে সবকিছু  নির্ভর করছে ক্যারলের রিপোর্টের ওপর।

ঢাকায় এটা তার অবশ্য প্রথম সফর নয়। এর আগেও কয়েকবার ঢাকা ঘুরে গেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার এ নিরাপত্তা প্রধান। গতবছর দুইবার তিনি বাংলাদেশ সফর করেন। কিন্তু নিরাপত্তার আশঙ্কা দেখিয়ে শেষমেশ গত অক্টোবরের নির্ধারিত সফর বাতিল করে দেয় অস্ট্রেলিয়া।

তবে কিছু দিন আগে দুবাইয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধানের সাথে বৈঠক হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। এরপর পাপন ঘোষণা দেন, অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত।

কিন্তু কয়েকদিন আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সান্দারল্যান্ড জানান, এখনও সফরসূচি চূড়ান্ত হয়নি। বাংলাদেশের সর্বশেষ নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পর এবং অস্ট্রেলিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে