ব্রেকিং নিউজঃ

Published: 5 months ago

মহিলা জাতীয় ক্রিকেট লিগ মঙ্গলবার শুরু



১৬ মে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে অষ্টম মহিলা জাতীয় ক্রিকেট লিগ। মোট আটটি দল এই জমজমাট লিগে অংশ নিচ্ছে। কক্সবাজারের পরিবর্তে এবার লিগের ম্যাচগুলো হবে রাজশাহী ও বগুড়ায়।

মঙ্গলবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রাজশাহী বিভাগের বিপক্ষে লড়বে বরিশাল। একই দিন রাজশাহী জেলা স্টেডিয়ামে রংপুর খেলবে ময়মনসিংহের বিপক্ষে। ওয়ানডে ফরম্যাটের ম্যাচ শুরু হবে সকাল ৯টায়।

সম্প্রতি এই লিগের পারিশ্রমিক নিয়ে বেশ হৈ-চৈ হয়। শুরুতে শোনা যায় ম্যাচ ফি মাত্র ৬শ’ টাকা। সমালোচনার মুখে পরে সেটি বাড়িয়ে এক হাজার টাকা করা হয়। জাতীয় লিগে অংশ নেয়া আট দলের অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ মহিলা জাতীয় দলের অধিনায়ক রুমানা আহমেদ খুলনার নেতৃত্বে আছেন। দলটিতে আছেন জাতীয় দলের আরেক ক্রিকেটার আয়শা রহমান শুকতারা।

সিলেট বিভাগের নেতৃত্বে থাকবেন খুলনার মেয়ে জাহানারা আলম। দলটিতে আছেন জাতীয় দলের আরও দুই ক্রিকেটার শায়লা শারমিন ও জান্নাতুল ফেরদৌস সুমনা।

ঢাকা বিভাগের নেতৃত্বে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সালমা খাতুন। এই অলরাউন্ডারের দলে আছেন শারমিন আক্তার সুপ্তা ও শারমিন সুলতানা।

রাজশাহীর নেতৃত্ব পেয়েছেন স্পিনার খাদিজাতুল কুবরা। দলটিতে আরও আছেন পান্না ঘোষ ও লতা মণ্ডল।

বরিশালের অধিনায়কত্ব পেয়েছেন জাতীয় দলের ওপেনার ফারজানা হক পিংকি। দলে আছেন নাহিদা আক্তার ও রবি পেসার হান্ট থেকে উঠে আসা পূজা চক্রবর্তী।

ফাহিমা খাতুন নেতৃত্বে দেবেন চট্টগ্রাম বিভাগের। তার দলে আছেন আয়শা আক্তার ও জাতীয় দলের উদীয়মান পেসার সুরাইয়া আজমিন ছন্দা। প্রথমবার জাতীয় লিগ খেলতে যাওয়া ময়মনসিংহ বিভাগের অধিনায়কত্ব পেয়েছেন নিগার সুলতানা জ্যোতি। বাংলাদেশের আরেক ক্রিকেটার রিতু মনি আছেন দলটিতে।

রংপুর বিভাগের অধিনায়কের দায়িত্বে সানজিদা ইসলাম। উইকেটরক্ষক হিসেবে আছেন জাতীয় দলে খেলা নুজহাত তাজিয়া। বাংলাদেশ নারী দলের অধিকাংশ ক্রিকেটার খুলনার। তবে লিগ জমজমাট করতে আটটি বিভাগে দুই-তিনজন করে ক্রিকেটার ভাগ করে দিয়েছে বিসিবি।

লিগে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে :

গ্রুপ-১ : রাজশাহী, খুলনা, চট্টগ্রাম ও বরিশাল।

গ্রুপ-২ : রংপুর, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ।

 

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে