ব্রেকিং নিউজঃ

এবার সু চির খেতাব ফিরিয়ে নিল ‘ডাবলিন সিটি কাউন্সিল’  ***  রোনালদো-বেলের গোলে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ  ***  নেতাকর্মীদের নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বেগম খালেদা জিয়ার শ্রদ্ধা  ***  ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ২৪ জানুয়ারি  ***  ঢাবির প্রশ্ন ফাঁসে রাবি ছাত্রসহ আটক ১০  ***  টেকনাফে রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে স্কুলসহ ২৫ দোকান পুড়ে ছাই  ***  জেরুজালেমকে ট্রাম্পের স্বীকৃতি আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন : আব্বাস  ***  ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ  ***  মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতির শ্রদ্ধা  ***  ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যান, জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলো ওআইসি
Published: 7 months ago

বাংলাদেশের বিপক্ষে সিরিজে মাঠে ফিরতে চান স্টেইন



ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন। বেশ কিছুদিন কাঁধের ইনজুরিতে ভুগছেন স্টেইন। যে কারণে ইংল্যান্ড সফরে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল তারকা এ ফাস্ট বোলারকে। তবে কাঁধের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় ‘এ’ দল থেকেও নাম প্রত্যাহার করতে বাধ্য হন স্টেইন।

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪১৭ উইকেট শিকারী স্টেইন কাঁধে ইনজুরির কারণে গত নভেম্বর মাস থেকে মাঠের বাইরে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১৩ মাসের মধ্যে দ্বিতীয়বার কাঁধে আঘাত পাওয়ায় মাঠ ছাড়তে হয়েছিল তাকে।

সাংবাদিকদের স্টেইন বলেন, ‘আমার ইনজুরির অগ্রগতি ভালোই হচ্ছে। তবে আমার ধারণার চেয়ে বেশি সময় লাগছে।’

‘আমি দৌঁড়ানো, জিম অনেক কিছুই করতে পারছি। তবে এগুলো থেকে বোলিং করাটা সম্পূর্ণ আলাদা এবং ইংল্যান্ড সিরিজের আগে আমি প্রস্তুত হতে পারবনা।

তিনি আরো বলেন, এখন তার লক্ষ্য হচ্ছে অক্টোবরে বাংলাদেশ সিরিজে মাঠে ফেরা।

কুচকির আঘাত থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে না ওঠা নতুন বলে স্টেইনের সঙ্গী ভারনন ফিলান্ডারের সেবাও মিস করতে পারে দক্ষিণ আফ্রিকা।

পাঁচ বছর আগে ইংল্যান্ড সফরে তিন টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে জয়ী প্রোটিয়াদের হয়ে ১৫ উইকেট শিকার করেছিলেন স্টেইন।

চলতি বছর জুলাই-আগস্টে লর্ডস, ট্রেন্টব্রিজ, ওভাল ও ওল্ড ট্রাফোর্ডে চার টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে