ব্রেকিং নিউজঃ

Published: 2 months ago

রোববার থেকে ফের ঢাকায় অনুশীলন



ক্রীড়া প্রতিবেদক :
আজ শনিবার একদিন বিরতির পর আগামীকাল ১৩ আগস্ট রোববার থেকে হোম অব ক্রিকেট মিরপুরে ফের জাতীয় ক্রিকেট দলের অনুশীলন শুরু হচ্ছে।

 

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে বিশেষ ক্যাম্প শেষে শুক্রবার রাতে মুশফিকবাহিনী ঢাকায় ফিরেছে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিশেষ ক্যাম্পে টাইগাররা ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এবং একটি প্রস্তুতিম্যাচে নিজেদের ঝালিয়ে নিয়েছে। এরআগে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে তারা কন্ডিশনিং ও ফিটনেস ক্যাম্প করেছিল।

 

চট্টগ্রাম থেকে গেল রাতে ঢাকায় ফেরায় ক্রিকেটারদের আজ একদিনের বিশ্রামে পাঠানো হয়েছে। একদিন বিশ্রামে থেকে আগামীকাল থেকে আবারও অনুশীলন শুরু হবে। এরপর ১৬ ও ১৭ আগস্ট আরোএকটি প্রস্তুতি ম্যাচ খেলবে মুশফিক-তামিমরা। তারপরই অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াডের নাম ঘোষণা করবে বিসিবি।

 

এদিকে ১৮ আগস্ট অস্ট্রেলিয়া দল ঢাকায় আসার কথা। এরপর অসিরা ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে বিসিবি একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রস্তুতি ম্যাচ শেষেই সিরিজ মাঠে হড়াবে। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্ট এবং ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে দ্বিতীয় তথা শেষ টেস্ট শুরু হবে।

 

অস্ট্রেলিয়া সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশে টেস্ট খেলতে এসেছিল। অন্যদিকে ২০১১ সালে সর্বশেষ বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলেছিল। এরপর ২০১৫ সালে তাদের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তি অসিরা নিরাপত্তা শঙ্কায় তখন বাংলাদেশ সফর বাতিল করেছিল।
বাংলা রিপোর্ট ডটকম/এমএ