ব্রেকিং নিউজঃ

Published: 6 months ago

আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড



ক্রীড়া ডেস্ক

লক্ষ্য ২৯০ রান, আয়ারল্যান্ডের সামনে তা বিশাল বটে। তা ছাড়া প্রতিপক্ষ দলটি যখন নিউজিল্যান্ড, তাদের বিপক্ষে এই রান তাড়া করে জেতা অনেকটাই কঠিন। শেষ পর্যন্ত জিততে পারেওনি স্বাগতিক দলটি। দারুণ লড়াই করে ৫১ রানে হেরে গেছে তাঁরা।

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে নিল ও’ব্রায়েনের অসাধারণ এক সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আইরিশরা দারুণ লড়াই করেও হেরে যায়। তবে শক্তিশালী নিউজিল্যান্ডকে বেশ কাঁপিয়েই দিয়েছে আইসিসির সহযোগী সদস্য দেশটি।

আয়ারল্যান্ডের দুর্বল বোলিংয়ের সামনে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৮৯ রান করে নিউজিল্যান্ড। নেইল ব্রুম (৭৯), রস টেলর (৫২) ও জর্জ ওয়ার্কারের (৫০) দারুণ তিনটি হাফ সেঞ্চুরিতে এই সংগ্রহ গড়ে তারা।

জবাবে নিল ও’ব্রায়েনের ব্যাটে চড়েই আয়ারল্যান্ড দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েছিল। একটা সময় আইরিশদের দরকার ছিল ৭৮ বলে ৮৭ রান। হাতে ছিল পাঁচ উইকেট। নিল ও’ব্রায়েন তখন অপরাজিত ছিলেন ৯০ রানে।

সেঞ্চুরিটা পূর্ণ করেছেনও নিল ও’ব্রায়েন (১০৯)। কিন্তু ২৬ রানের মধ্যে শেষ পাঁচ উইকেট হারিয়ে সমীকরণটা আর মেলাতে পারেনি আয়ারল্যান্ড। তবে নিউজিল্যান্ডকে সহজে জিততে না দেওয়াটা আইরিশদের বড় প্রাপ্তি।

নিল ও’ব্রায়েন  ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন। ৩৫ বছর বয়সী এই আইরিশ ব্যাটসম্যান নিজের ইনিংসটি সাজিয়েছেন নয়টি চার আর পাঁচটি ছক্কায়।

কিউই স্পিনার মিচেল স্যান্টনার ৫০ রানে পাঁচ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের জয়ের বড় বাধা হয়ে দাঁড়ান। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরাও হন তিনি।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর