ব্রেকিং নিউজঃ

গেইলের ব্যাটিং ঝড় ও পেরেরার অবিশ্বাস্য বোলিংয়ে জয় পেল রংপুর  ***  অবশেষে পদত্যাগ করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে  ***  রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স; স্কোর: রাজশাহী ১৬৬/৮, খুলনা টাইটান্স ১৬৮/৮  ***  চট্রগ্রামের হামজারবাগে ট্রেনের ধাক্কায় ব্যাংক কর্মকতা নিহত  ***  বিরোধী মত দমন করে নতুন করে সম্প্রাচার আইন করা হচ্ছে, অভিযোগ বিএনপির নেতাদের  ***  ১৯৭১ সালে ২৬ শে মার্চ পযর্ন্ত যাদের বয়স ১৩ বছরের নিচে তারা মুুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে না, সরকারের এই সিদ্ধান্ত কেন অবৈধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল  ***  আগামী শীতকালীন অধিবেশনে জাতীয় সম্প্রাচার আইন পাসের জন্য সংসদে তোলা হবে: তথ্যমন্ত্রী  ***  মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাতের নেতা আব্দুল আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় আজ  ***  রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে কাওসার জামান বাবলাকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে: মির্জা ফখরুল ইসলাম আলমগীর  ***  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে, জানিয়েছেন দেশটির পার্লামেন্টের স্পিকার
Published: 6 months ago

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি বাড়লো



আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি ৫ লাখ ডলার বাড়িয়েছে বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থা। ফলে ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আসন্ন টুর্নামেন্টের মোট প্রাইজমানিয়ে দাঁড়িয়েছে ৪.৫ মিলিয়ন ডলার। যা ২০১৩ টুর্নামেন্টের চেয়ে ৫ লাখ ডলার বেশি। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে দল পাবে ২ দশমিক ২ মিলিয়ন ইউএসডলার।

আগামী পহেলা জুন থেকে ইংল্যান্ড এন্ড ওয়েলসে বসছে চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। গেল আসরও ইংল্যান্ড এন্ড ওয়েলসে বসেছিলো বিশ্বকাপের পরই দ্বিতীয় মর্যাদাকর টুর্নামেন্টটি।

গেল আসরের চ্যাম্পিয়ন ভারত জিতেছিলো ২ মিলিয়ন ইউএস ডলার। ঐ আসরের রানার্স-আপ ইংল্যান্ড পেয়েছিলো ১ মিলিয়ন ইউএস ডলার।

তবে আসন্ন আসরে আরও বেশি প্রাইজমানি পাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল। চ্যাম্পিয়ন দল পাবে ২ দশমিক দুই মিলিয়ন ইউএসডলার। আর রানার্স-আপ দল পাবে ১ দশমিক ১ মিলিয়ন ইউএসডলার।

এছাড়া টুর্নামেন্টের সেমিফাইনাল থেকে বিদায় নেয়া দু’টি দল পাবে ৪ লাখ ৫০ হাজার ডলার। গত আসরে এই প্রাইজমানির সংখ্যা ছিলো ৪ লাখ ইউএস ডলার।

গ্রুপ পর্বের তৃতীয়স্থান থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া দলগুলো পাবে ৯০ হাজার ইউএস ডলার করে। আর যারা গ্রুপ পর্বে সর্বশেষ দল হবে, তারা পাবে ৬০ হাজার ইউএস ডলার করে।

লন্ডনে বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী পহেলা জুন থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। একদিন বাদেই এডজবাস্টনে লড়বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড রয়েছে ‘এ’ গ্রুপে। আর ‘বি’ গ্রুপে রয়েছে- দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা।

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা বাদে অন্য ছয়টি দল মূল লড়াইয়ে নামার আগে দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগের সপ্তাহেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিক ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে