ব্রেকিং নিউজঃ

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল ঘোষণা  ***  রাস্তার ধারে ভয়ঙ্কর বিস্ফোরণ! প্রাণ হারালেন ৪ সেনা, আহত ৬  ***  ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  ***  রোহিঙ্গা নির্যাতন, গণহত্যায় আন্তর্জাতিক গণআদালতে দোষী সাব্যস্ত হলেন সু চি ও সেনাপ্রধান  ***  দেশে ফোর-জি নেটওয়ার্ক সার্ভিস চালু হবে আগামী ডিসেম্বরে : তারানা হালিম  ***  বার্মায় রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বৌদ্ধদের হামলা  ***  ট্রাম্পকে কড়া ভাষায় জবাব দিলেন ইরানের প্রেসিডেন্ট  ***  শ্যামপুরে আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৫ জন, যেভাবে আগুন লাগে  ***  ভারতের কাছে ৫০ রানে হেরে গেল অস্ট্রেলিয়া  ***  প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৮৫ রানে এগিয়ে
Published: 4 months ago

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি বাড়লো



আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি ৫ লাখ ডলার বাড়িয়েছে বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থা। ফলে ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আসন্ন টুর্নামেন্টের মোট প্রাইজমানিয়ে দাঁড়িয়েছে ৪.৫ মিলিয়ন ডলার। যা ২০১৩ টুর্নামেন্টের চেয়ে ৫ লাখ ডলার বেশি। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে দল পাবে ২ দশমিক ২ মিলিয়ন ইউএসডলার।

আগামী পহেলা জুন থেকে ইংল্যান্ড এন্ড ওয়েলসে বসছে চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। গেল আসরও ইংল্যান্ড এন্ড ওয়েলসে বসেছিলো বিশ্বকাপের পরই দ্বিতীয় মর্যাদাকর টুর্নামেন্টটি।

গেল আসরের চ্যাম্পিয়ন ভারত জিতেছিলো ২ মিলিয়ন ইউএস ডলার। ঐ আসরের রানার্স-আপ ইংল্যান্ড পেয়েছিলো ১ মিলিয়ন ইউএস ডলার।

তবে আসন্ন আসরে আরও বেশি প্রাইজমানি পাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল। চ্যাম্পিয়ন দল পাবে ২ দশমিক দুই মিলিয়ন ইউএসডলার। আর রানার্স-আপ দল পাবে ১ দশমিক ১ মিলিয়ন ইউএসডলার।

এছাড়া টুর্নামেন্টের সেমিফাইনাল থেকে বিদায় নেয়া দু’টি দল পাবে ৪ লাখ ৫০ হাজার ডলার। গত আসরে এই প্রাইজমানির সংখ্যা ছিলো ৪ লাখ ইউএস ডলার।

গ্রুপ পর্বের তৃতীয়স্থান থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া দলগুলো পাবে ৯০ হাজার ইউএস ডলার করে। আর যারা গ্রুপ পর্বে সর্বশেষ দল হবে, তারা পাবে ৬০ হাজার ইউএস ডলার করে।

লন্ডনে বাংলাদেশ ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী পহেলা জুন থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। একদিন বাদেই এডজবাস্টনে লড়বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড রয়েছে ‘এ’ গ্রুপে। আর ‘বি’ গ্রুপে রয়েছে- দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা।

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা বাদে অন্য ছয়টি দল মূল লড়াইয়ে নামার আগে দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগের সপ্তাহেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিক ।

বাংলা রিপোর্ট ডটকম/এমএকে