ব্রেকিং নিউজঃ

মানবতাবিরোধী অপরাধে বসনিয়ার ‘সাক্ষাৎ শয়তান’ রাতকো ম্লাদিচের যাবজ্জীবন  ***  দ. কোরিয়ায় পালাতে গিয়ে সহকর্মীদের গুলিতে নিহত উ. কোরীয় সৈনিক  ***  জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে ন্যানগাওয়ের শপথ শুক্রবার, আজ রাতে পালাতে পারেন মুগাবে  ***  কুড়িগ্রামে মৌমাছির কামড়ে ৩৭ জন শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক  ***  কুষ্টিয়ায় লিপু হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত  ***  লেবাননের প্রধানমন্ত্রী হারিরির পদত্যাগ স্থগিত  ***  আগামী বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে  ***  সরকার নিজের অপকর্মের দায় অন্যের ওপর চাপাচ্ছে: রিজভী  ***  সংসদ নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে: ইসি শাহাদাত  ***  বিপিএল-এ দু’দিনের বিরতি; ২৪ নভেম্বর থেকে তৃতীয় পর্ব শুরু হবে চট্টগ্রামে
Published: 6 months ago

পাকিস্তানকে কোন ক্ষতিপূরণ দেবে না ভারত



ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের দাবি, ২০১৪ সালে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী পারস্পরিক যে সিরিজ বিনিময় হওয়ার কথা ছিল, সেগুলো খেলতে ভারত রাজী না হওয়ায় বিশাল আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছে পাকিস্তান। পিসিবির লিগ্যাল নোটিশে পর ভারতীয় ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, পাকিস্তানকে কোন ক্ষতিপূরণ দেবে না ভারত, এমনকি মামলা করেও লাভ নেই।

চুক্তি অনুযায়ী ২০১৫ থেকে ২০১৩ সালের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা ছিল ভারত ও পাকিস্তানের মধ্যে। কিন্তু সীমান্তে দুদেশের সম্পর্ক উষ্ণ হয়ে ওঠায় ভারত সরকারের পক্ষ থেকে এই সিরিজ না খেলতে আদেশ দেওয়া হয় দেশের ক্রিকেট বোর্ডকে। আর সিরিজ না হওয়ায় পিসিবি ২০ থেকে ৩০ কোটি ডলারের মতো আর্থিক ক্ষতির মুখে পড়েছে। তাই ক্ষতিপূরণ হিসেবে ভারতের কাছে ছয় কোটি মার্কিন ডলার দাবি করেছে পিসিবি।

তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পিসিবির সঙ্গে শুধু দ্বিপাক্ষিক একটা সমঝোতা স্মারকে সই করা হয়েছিল, কিন্তু এর কোনো আইনি বাধ্যবাধকতা নেই। তাই কোনো সিরিজ না হলে কোনো ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় ভারত।

বাংলা রিপোর্ট ডটকম/এইচআর