ব্রেকিং নিউজঃ

Published: 7 days ago

কলম্বো টেস্টে জয় পেতে পারে যে কেউ



ক্রীড়া প্রতিবেদক :
শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে কলম্বো টেস্ট দারুণ জমে উঠেছে। এ টেস্ট ম্যাচে জয় পেতে পারে যে কেউই।

 

আগামীকাল মঙ্গলবার পঞ্চম তথা শেষ দিনে জয়ের জন্য লঙ্কানদের ২১৮ রান প্রয়োজন। অন্যদিকে সফরকারী জিম্বাবুয়ের দরকার স্বাগতিকদের ৭ উইকেট। এ রকম সমীকরণে দাঁড়ানো কলম্বো টেস্টে উভয় দলেরই জয়ের সমান সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে যে দল সফল হবে তারাই জয় নিয়ে মাঠ ছাড়বে।

 

জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে ৩৭৭ রানে সবাই আউট হয়ে গেলে শ্রীলঙ্কার জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩৮৮ রান। সে লক্ষে ব্যাট করতে নেমে স্বাগতিকরা বেশ ভালোই করছে। ৩ উইকেটে ১৭০ রান নিয়ে তারা চতুর্থ দিনের খেলা শেষ করেছে। মেন্ডিস ৬০ এবং ম্যাথুস ১৭ রান অপরাজিত রয়েছেন। জয়ের জন্য আগামীকাল শেষ দিনে আরো ২১৮ রান। হাতে রয়েছে ৭ উইকেট।


শ্রীলঙ্কা এ ম্যাচে জয় পেলে রেকর্ড গড়বে। শ্রীলঙ্কার মাটিতে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৩৭৭ রানের লক্ষ্য তাড়া করে কেবল পাকিস্তানেরই জয়ের রেকর্ড রয়েছে। ২০১৫ সালে পালেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট জিতেছিল পাকিস্তান। দেশের মাটিতে শ্রীলঙ্কা সর্বোচ্চ ৩৫২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে ২০০৬ সালে পি সারা ওভালে।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে :  ৩৫৬ ও ৩৭৭ (মাসাকাদজা ৭, চাকাভা ৬, মুসাকান্দা ০, আরভিন ৫, উইলিয়ামস ২২, রাজা ১২৭, মুর ৪০, ওয়ালার ৬৮, ক্রিমার ৪৮, টিরিপানো ১৯, পোফু ৯*; লাকমল ০/৪৩, হেরাথ ৬/১৩৩, পেরেরা ৩/৯৫, কুমারা ১/৭২, মেন্ডিস ০/১৬)

শ্রীলঙ্কা : ৩৪৬ ও ১৭০/৩ (করুনারতেœ ৪৯, থারাঙ্গা ২৭, মেন্ডিস ৬০*, চান্দিমাল ১৫, ম্যাথিউস ১৭*; রাজা ০/২৯, উইলিয়ামস ১/২, ক্রিমার ২/৬৭, ওয়ালার ০/১০)
বাংলা রিপোর্ট ডটকম/এমএ